সারা বাংলা

নেশার টাকার জন্য বাবা-ভাইকে কুপিয়ে জখম

লক্ষ্মীপুরে নেশার টাকার জন্য বাবা ও ভাইকে কুপিয়ে জখম করলো জসিম নামে এক বখাটে যুবক। এ ঘটনায় ৯৯৯ এ কল দিয়ে ওই যুবককে পুলিশে ধরিয়ে দিলো এলাকাবাসী। একইসাথে পিতা কাঞ্চন মিয়া ও তার বড় ছেলে আলমগীরকে আহত অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটে লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে।  এলাকাবাসীর কলে রবিবার (৫ সেপ্টেম্বর) রাতে লক্ষ্মীপুর মডেল থানা পুলিশ ওই যুবককে বাড়ি থেকে আটক করে থানা হেফাজতে নিয়ে আসে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, এদিন দুপুরে বখাটে জসিম নেশার টাকার জন্য তার বাবা কাঞ্চন মিয়া ও বড়ভাই আলমগীরকে মারধর ও কুপিয়ে জখম করে। এসময় তাদের চিৎকার শুনে প্রতিবেশীরা এগিয়ে এসে আহত বাবা-ছেলেকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। একই সাথে নেশাখোর জসিমকে বেঁধে রেখে পুলিশের ইমার্জেন্সি নম্বর ৯৯৯ এ ফোন করে খবর পাঠায়। পরে সদর থানার এসআই মহসিন সঙ্গীয় ফোর্স নিয়ে জসিমকে গ্রেফতার করে থানা হেফাজতে নিয়ে যায়।

এলাকাবাসী জানায়, দিনের পর দিন নেশাখোর পুত্র’র অত্যাচার-নির্যাতনে অসহ্য হয়ে পড়ে হতদরিদ্র কাঞ্চন মিয়া। কথায় কথায় বিভিন্ন সময়ে বাবা মাকে নির্যাতন করে জসিম। তার এমন বখাটেপনায় প্রতিবেশীরাও অতিষ্ঠ হয়ে পড়েন বলে জানা যায়।

স্থানীয় ৫ নং ওয়ার্ড ইউপি সদস্য মুরতজা আহমেদ তুহিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নেশাখোর বখাটে ওই জসিমের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ট। সে নেশা করে বিভিন্ন সময়ে তার পিতাকে মারধর করে, এলাকায় চুরি ছিনতাই করে। সংসারে তিনটি ছেলেমেয়ে থাকলেও সে তাদের খোঁজ খবর রাখে না। এমনকি ভরন-পোষণও দেয় না।

লক্ষ্মীপুর সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. মহসিন জানান, সরেজমিনে আটককৃত জসিম এর বিরুদ্ধে গুরুতর অপরাধের একাধিক অভিযোগ পাওয়া গেছে। তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে বলে জানান তিনি।