সারা বাংলা

আইনজীবীকে মারধর: কাউন্সিলর কারাগারে

সুপ্রিমকোর্টের আইনজীবী আনাস কামালকে মারধরের ঘটনায় লক্ষ্মীপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রিয়াজ পাটওয়ারী রাজুসহ দুই জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (১৩ মার্চ) দুপুরে লক্ষ্মীপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) মো. ইউসুফের আদালত এ নির্দেশ দেন। এর আগে আসামিরা আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। 

আরও পড়ুন: আইনজীবীকে পেটালেন কাউন্সিলর

লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন। 

হাসান মাহমুদ জানান, মামলার এজাহারভুক্ত আসামি রিয়াজ পাটওয়ারী উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের এন্টিসিপাটরি বেইলে (জামিন) ছিলেন। রোববার তার জামিনের মেয়াদ শেষ হয়।  আজ (সোমবার) তিনি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। কিন্তু বিচারক আবেদনটি নামঞ্জুর করে রিয়াজ ও তার ভাই বিপুকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর পৌরসভার লাহারকান্দি এলাকায় কাউন্সিলর রাজু ও আইনজীবী কামালের বাড়ির রাস্তা সংস্কার করা হচ্ছিল।  গত ২৩ জানুয়ারি সকালে নিজ জমির ওপর দিয়ে রাস্তা নেওয়ার সময় কাজে বাধা দেন কামাল। এসময় কাউন্সিলরের  ছোট ভাই বিপুর সঙ্গে কামালের কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। পরে বিপু লোকজন নিয়ে কামালের ওপর হামলা চালান।  এ সময় আশপাশের লোকজন ঘটনাটির ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন।  এ ঘটনায় ওই দিন রাতে আইনজীবী আনাস কামালের বড় ভাই ওসমান গনি বাদী হয়ে সদর থানায় মামলা করেন। মামলায় কাউন্সিলর রিয়াজ, তার ভাই বীপু পাটওয়ারী, জহির হোসেন ও নোমানসহ ৫ জনকে আসামি করা হয়।