সারা বাংলা

বাসের রেষারেষিতে মোটরসাইকেল আরোহী নিহত, দুই বাসে আগুন

সাভারের আশুলিয়ায় দুই বাসের রেষারেষিতে মাঝখানে চাপা পড়ে প্রাণ হারিয়েছেন মেহেদী হাসান (৩২) নামে এক মোটরসাইকেল আরোহী। এ ঘটনায় বাস দুটি আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে বিক্ষুব্ধ জনতা। 

রোববার (২ এপ্রিল) সকাল সাড়ে ৭টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের জিরাবো ব্যাঙ্গল প্লাস্টিক কারখানার সামনে এই মোটরসাইকেল দুর্ঘটনা ঘটে। পরে সেখানেই দুটি পরিবহনে আগুন ধরিয়ে দেওয়া হয়। 

নিহত মেহেদী হাসান রাজধানীর ডেমরা থানার টুলটুলিয়া এলাকার মো. মাজেদ ওরফে বাহারুলের ছেলে।

প্রতক্ষ্যদর্শীর বরাত দিয়ে জিরাবো ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার কবির হোসেন বলেন, সকালে আলী নুরের দুই বাস রেষারেষি করে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়ক হয়ে আব্দুল্লাপুরের দিকে যাচ্ছিলো। এসময় সেই বাস দুটির মাঝখানে চাপা পড়ে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়। পরে স্থানীয় জনতা বাস দুটিতে আগুন দেয়৷ আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনি। আগুনের ঘটনায় কোনো হতাহতের খবর আমরা পাইনি। আর মোটরসাইকেল আরোহীর মরদেহে থানা পুলিশ উদ্ধার করে নিয়ে যায়।  

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ আল মামুন বলেন, আমি তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে আসি৷ এসে দেখি দুইটি বাসে আগুন জ্বলছে। একটু পরেই ফায়ার সার্ভিসের সদস্যরাও এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে দেয়। এখন বাস দুটির আগুন নিয়ন্ত্রণে।  

বাসে আগুন ধরিয়ে দেওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, দুই বাসের রেষারেষিতে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়৷ এরপরই স্থানীয় জনতা বাস দু'টিতে আগুন ধরিয়ে দেয়৷ আর নিহতের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। এছাড়া রেকার দিয়ে সড়ক থেকে বাস দুটিকে সড়ক থেকে সরিয়ে নেওয়ার কাজ চলছে।