সারা বাংলা

প্রধানমন্ত্রীকে নিয়ে এমপি প্রাণ গোপালের বক্তব্য ভাইরাল

কুমিল্লার-৭ আসনের সংসদ সদস্য ডা. প্রাণ গোপাল দত্ত নানা সময় তার নিবার্চনী এলাকায় সভা-সমাবেশে বক্তব্য দিয়ে ভাইরাল হন। এর আগেও একাধিকবার দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে বক্তব্য দিয়ে দলকে বিভ্রান্ত করেছেন তিনি। গত শনিবার (২০ মে) জেলার চান্দিনা উপজেলার বাতাঘাসি ইউনিয়নের শব্দল এলাকায় স্থানীয় আওয়ামী লীগের এক সভায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে বক্তব্য দিয়েছেন। তার দেওয়া ওই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।  

ছড়িয়ে পড়া ভিডিওতে ডা. প্রাণ গোপাল দত্তকে বলতে শোনা যায়, ‘প্রধানমন্ত্রী আমাকে নমিনেশন না দিয়ে বলছিলেন- দুই বোনকে পাশাপাশি রেখে যে, আমরা ভাই হারাতে চাই না। আপনি যে নির্বাচন করতে যাবেন, আপনাকে হয় রেদোয়ান মেরে ফেলবে, না হয় আলী আশরাফ মেরে ফেলবেন। দুইজনে মিলে যদি না পারে তাহলে কর্নেল রশিদকে ভাড়া কইরা আইনা মারবে।’

প্রাণ গোপাল দত্ত এলাকায় রাজনীতি করতে গেলে এমপি অধ্যাপক আলী আশরাফ তাকে হত্যা করতে পারেন- তার এমন বক্তব্যের ভিডিও এখন ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সংসদ সদস্যের এমন কর্মকাণ্ডে বিভ্রান্ত কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী।

স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা যায়, ২০২১ সালের ৩০ জুলাই সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে শূন্য হওয়া কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে সংসদ সদস্য নির্বাচিত হন ডা. প্রাণ গোপাল দত্ত। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রাণ গোপাল দত্ত ছাড়া আর কোনো প্রার্থী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বীতায় উপ-নির্বাচনে জয়ী হন। নির্বাচনের পর থেকে উপজেলা আওয়ামী লীগের সঙ্গে প্রাণ গোপাল দত্তের দূরত্ব বাড়তে থাকে। দলীয় কোন্দল চরম আকার ধারণ করে। 

সোমবার (২২ মে) বিকেলে নাম প্রকাশে অনিচ্ছুক কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের একাধিক নেতা বলেন, নানা সময় এমপি সাহেব আওয়ামী লীগের সাবেক এমপি অধ্যাপক আলী আশরাফসহ বিভিন্ন বিষয়ে মিথ্যা ও আপত্তিকর বক্তব্য দিয়ে ভাইরাল হয়েছেন। কিন্তু এবার প্রধানমন্ত্রী এবং উনার বোনকে জড়িয়ে মিথ্যাচার করছেন তিনি। তার ওই বক্তব্য সম্পূর্ণ  বানোয়াট এবং বিভ্রান্তিকর। এটা কোনোভাবেই মেনে নেওয়ার মতো না। প্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যাচার করায় এমপি প্রাণ গোপাল দত্তের বিরুদ্ধে মানহানির মামলা করা হবে বলে সিন্ধান্ত নেওয়া হয়েছে।  

এ বিষয়ে কথা বলতে এমপি প্রাণ গোপাল দত্তের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।