সারা বাংলা

নানার বাড়িতে ঈদ করতে এসে ধর্ষণের শিকার স্কুলছাত্রী

কুমিল্লার দেবিদ্বারে নানার বাড়িতে ঈদ করতে এসে এক স্কুলছাত্রী (১৫) ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (৭ জুলাই) দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। এর আগে, বৃহস্পতিবার রাতে ভুক্তভোগীর বাবা বাদী হয়ে দেবিদ্বার থানায় মামলা করেন। পরে রাতেই অভিযান চালিয়ে মো. অলিউল্লাহ নামের এক আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঈদুল আজহার একদিন আগে ওই স্কুলছাত্রী নানার বাড়িতে বেড়াতে আসে। পরে স্থানীয় পারভেজ নামের এক যুবক তাকে প্রেমের প্রস্তাব দিলে সে তা প্রত্যাখ্যান করে। এরপর থেকে প্রায়ই পারভেজ তাকে উত্যক্ত করতে থাকে।

গত বুধবার রাতে পারভেজ তার তিন বন্ধু রিয়াজ, অলিউল্লাহ ও  নুরুল ইসলামকে সঙ্গে নিয়ে স্কুলছাত্রীর নানার বাড়ির আশপাশে অবস্থান নেয়। রাত ১০টার দিকে ওই স্কুলছাত্রী প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হলে তার মুখ চেপে পাশের একটি বাঁশঝাড়ে নিয়ে পারভেজ তাকে ধর্ষণ করেন।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমল কৃষ্ণ ধর বলেন, ‘নির্যাতিতা কিশোরীর মেডিকেল পরীক্ষার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল (কুমেক) পাঠানো হয়েছে। এ ঘটনায় তার বাবা বাদী হয়ে দেবিদ্বার থানায় একটি মামলা করেছেন। মামলার এজাহারনামীয় আসামি অলিউল্লাহকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।’