সারা বাংলা

যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যার অভিযোগ, স্বামী আটক

মাদারীপুরে যৌতুকের দাবিতে শান্তা আক্তার (১৯) নামের এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। বৃহস্পতিবার (১০ আগস্ট) রাতে মাদারীপুর শহরের মাছ বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

শান্তা আক্তার মধ্য পাঁচখোলা এলাকায় ইলিয়াস হাওলাদারের মেয়ে ও নাঈম সরদারের স্ত্রী। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নিহতের স্বামীকে আটক করেছে পুলিশ।

ভুক্তভোগীর পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, মাদারীপুর সদর মধ্য পাঁচখোলা এলাকার ইলিয়াস হাওলাদারের মেয়ে শান্তা আক্তার ও পার্শ্ববর্তী জাজিরা গ্রামের রিপন সরদারের ছেলে নাঈম সরদারের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। প্রায় চার মাস আগে পারিবারিকভাবে তাদের বিয়ে হয়।

বিয়ের পর থেকে বিভিন্ন সময় যৌতুকের দাবি করে আসছিলেন নাঈম। কয়েকবার তাকে মোটা অঙ্কের টাকাও দেওয়া হয়। এদিকে, গতকাল রাতে আরও তিন লাখ টাকা যৌতুক দাবি করা হয়। সেই টাকা দিতে অনীহা প্রকাশ করলে নাঈম ও তার পরিবারের লোকজনেরা মিলে শান্তাকে শ্বাসরোধে হত্যা করে। 

শান্তার নানী মায়া বেগম বলেন, আমরা বিয়ের সময় তাদের দুই লাখ টাকা দিয়েছি। পরে নাতি জামাই তার বাবার বিদেশে যাওয়ার কথা বলে আরও তিন লাখ টাকা যৌতুক দাবি করে। টাকা দিতে না পারায় শ্বশুরবাড়ির লোকজন আমার নাতিকে হত্যা করেছে। আমরা বিচার চাই। 

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনোয়ার হোসেন চৌধুরী বলেন, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নিহতের স্বামীকে আটক করা হয়েছে। পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।