সারা বাংলা

বিএনপি উন্নয়নের বিরুদ্ধে আন্দোলন করছে: তাজুল

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বিএনপি বাংলাদেশের উন্নয়নের বিরুদ্ধে আন্দোলন করছে। যে তত্ত্বাবধায়ক ব্যবস্থাকে নিজদের স্বার্থে ব্যবহার করতে গিয়ে প্রশ্নবিদ্ধ এবং কলুষিত করেছিল বিএনপি, সেই ব্যবস্থায় বাংলাদেশের মানুষ আর কখনো ফেরত যাবে না।

শুক্রবার (১১ আগস্ট) বিকেলে কুমিল্লার লাকসামে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, কোনও জাতির ভাগ্য উন্নয়নে সে জাতির নিজস্ব মানুষকে কাজ করতে হয়। পৃথিবীর ইতিহাসে আজ পর্যন্ত এমন একটি উদাহরণ খুঁজে পাওয়া যাবে না, যেখানে বাইরের শক্তি এসে কোনও জাতিকে উন্নত করে দিয়েছে।

তিনি বলেন, মানুষই পারে অসম্ভবকে সম্ভব করতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়ার যে স্বপ্ন তা বাস্তবায়ন করতে হলে আমাদের মানবসম্পদকে দক্ষ, স্মার্ট ও উন্নত করতে হবে। তাহলেই সম্ভব উন্নত বাংলাদেশের স্বপ্ন পূরণ করা।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের বিভিন্ন ধাপ উল্লেখ করে তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, শতভাগ বিদ্যুৎ এবং শিক্ষাক্ষেত্রে সামনের দিকে এগিয়ে চলেছে। যার ফলশ্রুতিতে বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে গৌরবের সঙ্গে নিজেদের অবস্থান তুলে ধরতে পেরেছে।

তিনি আরও বলেন, এখন আমাদের লক্ষ্য ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশের কাতারে শামিল হওয়া। সেই লক্ষ্যমাত্রা অর্জন করতে গেলে সমাজ হতে বাল্যবিবাহ ও নিরক্ষরতার মতো অভিশাপগুলো সম্পূর্ণ দূর করতে হবে।