সারা বাংলা

রাইজিংবিডিতে সংবাদ প্রকাশের পর বাড়ি ও নৌকা পেলেন সেই রাশেদা

রাইজিংবিডিতে সংবাদ প্রকাশের পর বাড়ি ও নৌকা পেলন কুমিল্লার ৪০ বছর বয়সী রাশেদা বেগম। 

গত ৪ আগস্ট ‘৫ বছর ধরে নৌকা চালিয়ে সংসার চালান রাশেদা’ শিরোনামে সংবাদ প্রচার হয় দেশের শীর্ষ স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডিতে। যা নজরে পড়ে কুমিল্লা জেলা প্রশাসক (ডিসি) খন্দকার মুঃ মুশফিকুর রহমানের। এরপর তিনি রাইজিংবিডির কুমিল্লা প্রতিনিধির সঙ্গে কথা বলে রাশেদা বেগমের বিস্তারিত জানেন। পরে কুমিল্লা আর্দশ সদর উপজেলা ভূমি কর্মকর্তা মো. মেহেদী হাসানকে পাঠান এ বিষয়ে খোঁজ নিতে।  

মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আনুষ্ঠানিকভাবে রাশেদা বেগমের বাড়িতে গিয়ে কুমিল্লা জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর ভূমিহীন মানুষদের জমি ও বাড়ি দেওয়ার প্রকল্প থেকে দুইশতক জমিতে বাড়ি ও একটি নতুন নৌকা দেওয়ার ঘোষণা দেন। এছাড়া, রাশেদা বেগম ও তার পরিবারের জন‌্য এক মাসের খাদ্য সামগ্রী দেন এবং তার স্বামীর এক বছরের চিকিৎসা চালানোর দায়িত্ব নেন জেলা প্রশাসক। 

রাশেদা বেগম বলেন, রাইজিংবিডিতে আমার দুঃখ দুর্দশার জীবন নিয়ে খবর প্রকাশের পর জেলা প্রশাসক দেখেছেন। এরপ ডিসি স্যার বাড়িঘর দেখে আমাদেরকে নতুন বাড়ি দিছেন, নতুন নৌকা দিছেন, চিকিৎসা সেবা বিনা পয়সায় করে দেওয়ার কথা বলেছেন। রাইজিংবিডির কারণে আমি ঘর পাইলাম, নৌকা পাইলাম, চিকিৎসাসেবা পাইলাম। এ কারণে আমি কৃতজ্ঞ। 

জেলা প্রশাসক খন্দকার মুশফিকুর রহমান রাইজিংবিডিকে বলেন, এমন প্রত‌্যন্ত অঞ্চল থেকে মানববিক স্টোরি প্রকাশ করে মানুষের পাশে দাঁড়ানোর জন্য রাইজিংবিডি ও প্রতিবেদক সত্যি প্রশংসার দাবিদার। সবাই এভাবে এগিয়ে আসলে আমাদের সমাজ অনেক সুন্দর হবে, দেশ সুন্দর হবে।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক পঙ্কজ বড়ুয়া, অতিরিক্ত জেলা প্রশসাক (রাজস্ব) মোহাম্মদ কাবিরুল ইসলাম খান, কুমিল্লা আর্দশ সদর উপজেলা ভূমি কর্মকর্তা  মো. মেহেদী হাসানসহ প্রমুখ।