সারা বাংলা

২৪ বছর পালিয়ে থেকে গ্রেপ্তার হলেন ছালেহ

হত্যা মামলার সাজা এড়াতে দীর্ঘ ২৪ বছর পলাতক ছিলেন মো. ছালেহ আহম্মেদ (৭০)। ১৯৯৯ সালে হত্যাকাণ্ডের ওই ঘটনায় আদালত তাকে যাবজ্জীবন সাজা দেন। কিন্তু পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না ছালেহর। অবশেষে তাকে গ্রেপ্তার করেছে নোয়াখালী র‍্যাব-১১-এর সদস্যরা। গতকাল মঙ্গলবার রাতে জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে ছালেহকে কারাগারে পাঠানো হয়। 

বুধবার (১৬ আগস্ট) র‍্যাব-১১ এর সিপিসি-৩ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানান।

গ্রেপ্তারকৃত ছালেহ নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার কুতুবপুর ইউনিয়নের আলী আহমদের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় , ১৯৯৯ সালে এক ব্যক্তিকে হত্যা করেন মো. ছালেহ। এরপর গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে চলে যান তিনি। ওই হত্যা মামলায় আদালত  তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। গত ১৪ আগস্ট দিবাগত রাতে র‍্যাব-১১ সিপিসি-৩ এর একটি দল চট্টগ্রামের ডবলমুরিং থানার দেওয়ানহাট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান বলেন, তথ্য প্রযুক্তির সহায়তায় আসামি মো. ছালেহ আহম্মেদকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জেলার বেগমগঞ্জ মডেল থানায় পাঠানো হয়। আদালতের মাধ্যমে গতকাল রাতেই আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।