সারা বাংলা

বাবার মরদেহ বাড়িতে রেখে পরীক্ষা দিল শাহনাজ

বাবার মরদেহ বাড়িতে রেখে পরীক্ষায় অংশগ্রহণ করেছে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার এইচএসসি পরীক্ষার্থী শাহানাজ পারভীন।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকালে হাতীবান্ধা মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রে পরীক্ষায় অংশ নেন তিনি। সরকারি আলিমুদ্দিন কলেজ থেকে এ বছর এইচএসসি দিচ্ছে শাহনাজ।

জানা যায়, উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া এলাকার বাসিন্দা শাহেদ আলী (৫০) বুধবার দিবাগত রাতে ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। শাহেদ আলীর দুই ছেলে ও এক মেয়ে। এর মধ্যে, শাহনাজ সবার ছোট।

স্থানীয়রা জানান, শাহেদ আলী শারীরিক প্রতিবন্ধী ছিলেন। তারপরেও মেয়েকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার স্বপ্ন দেখেছিলেন। বাবার সেই স্বপ্ন পূরণে পরীক্ষায় অংশ নেয় শাহনাজ। মেধাবী শাহনাজ বড়খাতা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়ে সরকারি আলিমুদ্দিন ডিগ্রী কলেজে ভর্তি হয়।

পরীক্ষায় অংশ নেওয়ার আগে শাহানাজ কান্নাজড়িত কণ্ঠে বলেন, বাবার স্বপ্ন পূরণে তার লাশ বাড়িতে রেখে পরীক্ষায় অংশ নিয়েছি। পরীক্ষা দিচ্ছি হয়তো ভালো ফলাফল আসবে না।

হাতীবান্ধা মহিলা কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মোতাহার হোসেন লাভলু বলেন, বাবাকে হারানো যে কোনো সন্তানের জন্য কষ্টদায়ক। এরপরেও শাহানাজ বাবা হারানোর কষ্ট নিয়ে পরীক্ষা দিচ্ছে। আমরা তার পরীক্ষার সময় যতটা সহযোগিতা দরকার করছি।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজির হোসেন বলেন, শাহানাজকে সান্ত্বনা দিয়েছি এবং পরীক্ষা দিতে উৎসাহ দিয়েছি।