সারা বাংলা

শ্রুতি লেখকের সহায়তায় এইচএসসি পরীক্ষা দিচ্ছে অরিত্র

শ্রুতি লেখকের সহায়তায় এইচএসসি পরীক্ষা দিচ্ছে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী অরিত্র ইশতিয়াক আলম। ইচ্ছাশক্তি এবং দৃঢ় মনোবল থাকলে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছানো যায়- এলাকাবাসীর কাছে অরিত্র এর মাধ্যমে উদাহরণ তৈরি করেছে। 

বৃহস্পতিবার (১৭ আগস্ট) সরকারি মুকসুদপুর কলেজ থেকে মানবিক বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেয় অরিত্র। সরকারি সাবের মিয়া জসিমুদ্দীন এসজে উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছে সে। এ সময় অরিত্র মুখে উত্তর বলে দিলে তার কথা শুনে খাতায় লিখে দিয়েছেন দশম শ্রেণীর ছাত্রী সুচিত্রা বিশ্বাস। 

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের ফিরোজ আলম মৃধার ছেলে অরিত্র। 

ফিরোজ আলম মৃধা বলেন, অরিত্র জন্ম থেকেই চোখে কম দেখে। প্রথমে বাম চোখে সমস্যা ছিল। পরে ডান চোখে সমস্যা হয়। বর্তমানে তার চিকিৎসা থাইল্যান্ডে হচ্ছে। এতো সমস্যা থাকার পরেও অদম্য ইচ্ছাশক্তি আর পড়াশোনার প্রতি ভালোবাসা থেকেই পরীক্ষায় অংশগ্রহণ করেছে অরিত্র।  

সরকারি এসজে উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সুপার প্রভাষক ড. কবির আহম্মেদ জানান, অরিত্র মেধাবী ছাত্র, সে কলেজের নিয়মিত ছাত্র। কলেজে অনুষ্ঠিত বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করে পুরস্কারও পেয়েছে। সে অন্ধত্বকে জয় করে শ্রুতি লেখক দিয়ে পরীক্ষা দিচ্ছে। আশাকরি ভালো ফল করবে।

মুকসুদপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহাদৎ আলী মোল্যা জানান, অরিত্র শিক্ষা বোর্ড থেকে পাস নিয়ে শ্রুতি লেখক দিয়ে পরীক্ষা দিচ্ছে। তার এই ইচ্ছা শক্তিকে আমরা সাধুবাদ জানাই। 

উল্লেখ্য আজ থেকে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে। সরকারি এসজে উচ্চ বিদ্যালয়ের দুটি কেন্দ্রে মোট ১৯৬৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে।