সারা বাংলা

হাসপাতালে পানি নেই ২ দিন, দুর্ভোগ

পটুয়াখালীর কলাপাড়া ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ২ দিন ধরে পানি নেই। এতে টয়লেট থেকে ভেসে আসা দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে পড়েছেন রোগীরা। দ্রুত সমস্যা সমাধানের দাবি জানিয়েছেন তারা।

সরেজমিনে হাসপাতাল ঘুরে জানা যায়, বৃহস্পতিবার সকালে হাসপাতালের সকল ওয়ার্ডের ট্যাপ থেকে পানি পড়া বন্ধ হয়ে যায়। এতে রোগীরা চরম দুর্ভোগে পড়েন। অনেকেই হাসপাতালের বাহির থেকে পানি কিনে এনে জরুরি কাজ সারেন।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে মহিলা ওয়ার্ড এবং কেবিনের ট্যাপে ধীর গতিতে পানি আসতে শুরু করলেও ডেঙ্গু ও পুরুষ ওয়ার্ডে এখনো পানি আসেনি।

ডেঙ্গু ওয়ার্ডে চিকিৎসাধীন শিশু আবদুল্লার মা তাহেরা বেগম বলেন, বুধবার ডেঙ্গু আক্রান্ত ছেলেকে নিয়ে হাসপাতালে ভর্তি হই। তখন এ ওয়ার্ডে আরো রোগী ছিল। কিন্তু বৃহস্পতিবার সকাল থেকে পানি না থাকায় সবাই চলে যায়। টয়লেট থেকে ভেসে আসা দুর্গন্ধে এখন হাসপাতালে থাকাই দায় হয়ে পড়েছে।

পুরুষ ওয়ার্ডের ভর্তি আতোয়া সরদার বলেন, গতকাল বেলা ১১টার দিকে পানি চলে যায়। তাই বাধ্য হয়ে বাহির থেকে পানি কিনে এনে জরুরি কাজ সেরেছি। টয়লেট থেকে দুর্গন্ধ ছড়ানোয় বেশি অস্বস্তিবোধ করছি।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদার বলেন, পানির পাম্পে সমস্যা দেখা দিয়েছে। তাৎক্ষণিক বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে।