সারা বাংলা

সুনামগঞ্জে পদ হারালেন ছাত্রলীগের ১৫ নেতাকর্মী 

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ড পাওয়া দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় সুনামগঞ্জে ছাত্রলীগের ১৫ নেতাকর্মীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার (২০ আগস্ট) রাতে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন। বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের শৃঙ্খলা, নীতি ও আদর্শবিরোধী কাজে লিপ্ত থাকায় ছাত্রলীগের ১৫ নেতাকর্মীকে অব্যাহতি দেওয়া হয়েছে।

অব্যাহতিপ্রাপ্ত নেতারা হলেন—সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আবু তাহের নীরব, সজীবুল করিম সাদ্দাম, আকছার ইবনে আজিজ পাঠান। ধর্মবিষয়ক সম্পাদক নূর মোহাম্মদ রুবেল, উপ- তথ্য ও গবেষণা সম্পাদক ফকরুল হাসান জেনিস, উপ- কৃষি সম্পাদক মাহিন আহমেদ লোকমান, উপ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক রবিউল আওয়াল, সহ-সম্পাদক রিফাতুল হাসান হৃদয় এবং সদস্য এম এ মোক্তাদির আহমেদ। এছাড়াও সুনামগঞ্জের ছাতক উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক শিপলু আহমেদ, জামালগঞ্জ উপজেলা ছাত্রলীগের সদস্য কাশেম পারভেজ জয়, তাহিরপুর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোজাম্মিল হক, যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুর রহমান সোহাগ ও মোহাম্মদ মোস্তফা এবং দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফসার হাসান মুন্নাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন রাইজিংবিডিকে বলেন, ছাত্রলীগ তার আদর্শিক জায়গা থেকে মনে করে, এরকম কারও দায়িত্বে থাকার সুযোগ নেই। তাই, ১৫ জনকে চিহ্নিত করে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এই ১৫ জনকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হয়েছে। এ জাতীয় ঘটনায় যদিও আরও কেউ করে থাকে, তাহলে তাদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে।