সারা বাংলা

মুন্সীগঞ্জে যুবকের ফাঁসির আদেশ

মুন্সীগঞ্জের শ্রীনগরের বাড়ৈখালী বাজারস্থ চাঁন সুপার মার্কেটের দর্জির দোকানে ১০ম শ্রেণির ছাত্রী লায়লা আক্তার লিমুকে ধর্ষণের পর হত্যা করার অভিযোগে দোকান মালিক খোকনের ফাঁসির আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ফাইজুন্নেছা এই আদেশ প্রদান করেন। রায় প্রদানকালে আসামি আদালতে উপস্থিত ছিলেন। 

মামলার সুত্রে জানা গেছে, শ্রীনগর উপজেলার বাড়ৈখালি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী লায়লা আক্তার লিমু (১৭) গত ২০১৮ সালের ২৮ আগস্ট বিকালে সাড়ে ৪ টার দিকে কাপড় কিনতে বাড়ৈখালী বাজারে এসে নিখোঁজ হয়। নিখোঁজের ৩ দিন পর ৩১ আগস্ট বাজারের পাশে ইছামতি নদীর পাড়ে বস্তাবন্দী অবস্থায় তার লাশ পাওয়া যায়। এর পরেই আসামি খোকনের দোকানে রক্তের গন্ধ পেয়ে স্থানীয়রা বিষয়টি নিহতের পরিবারকে জানায়। এরপর পুলিশ খোকনকে গ্রেপ্তার করে।

এ ঘটনায় নিহতের বাবা শ্রীনগর থানায় মামলা করলে আসামি খোকন আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দেন। পরে ২০ জন স্বাক্ষীর জবানবন্দির ভিত্তিতে আদালত আসামিকে মৃত্যুদণ্ডের রায় দেন।  

খোকন (৩০) মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার পাউসার গ্রামের বাবুলের ছেলে।

রাস্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট লাভলু মোল্লা বলেন, ধর্ষণ করে খুন করার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় খোকনকে মৃত্যূদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ডের রায় দিয়েছেন আদালত। তার সাথে পেনাল কোডের ২০১ ধারায় প্রমানিত হওয়ায় ৭ বছরের সশ্রম কারাদণ্ড ও আরও ৭ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।