সারা বাংলা

নিখোঁজের তিনদিন পর কৃষকের মরদেহ উদ্ধার

ময়মনসিংহের তারাকান্দায় নিখোঁজের তিনদিন পর লাল মিয়া (৫০) নামের এক কৃষকের গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার বানিহালা ইউনিয়নের নলদিঘী পূর্বপাড়া গ্রামের একটি পুকুর থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

লাল মিয়া ওই গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে। সে এলাকায় দাদন ব্যবসায়ী হিসেবেও পরিচিত ছিলেন। তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জানান, লাল মিয়া এলাকায় সুদের বিনিময়ে টাকা ধার দিতেন। গত মঙ্গলবার (২৯ আগস্ট) সকালে তিনি বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন। পরিবারের সদস্যরা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও তাকে পায়নি।

এ ঘটনায় স্বজনেরা তারাকান্দা থানায় সাধারণ ডায়েরি করেন। পরের দিন বুধবার (৩০ আগস্ট) দুপুরে লাল মিয়ার মুঠোফোন থেকে তার ছেলের নম্বরে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে কল আসে।

পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় একই এলাকার সোহেল মিয়া নামের এক যুবককে গ্রেপ্তার করে পুলিশ। সোহেলের দেওয়া তথ্যমতে একই এলাকার শাহীন খাঁন ও আ. বারেক নামের দুইজনকে গ্রেপ্তার করা হয়।

পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার দুপুরে এলাকার একটি পুকুর থেকে লাল মিয়ার গলাকাটা মরদেহ উদ্ধার করা হয়।

ওসি আরও জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না জানতে তদন্ত চলছে।