সারা বাংলা

এক মাস পর বান্দরবান-থানচি সড়কে যান চলাচল স্বাভাবিক

অতিবৃষ্টিতে সড়ক ধসে বান্দরবান-থানচি রুটে প্রায় এক মাস যান চলাচল বন্ধ ছিল। শুক্রবার (৮ সেপ্টেম্বর) থেকে এই পথে যান চলাচল স্বাভাবিক হয়েছে। তবে, এখনো বান্দরবান-রুমা সড়কে যোগাযোগ বন্ধ রয়েছে।

বান্দরবান-থানচি বাস স্টেশনের লাইন ম্যানেজার মো. সাহাব উদ্দিন বলেন, বান্দরবান-থানচি সড়ক যান চলাচল স্বাভাবিক হয়েছে। এই সড়কে এখন সকল প্রকার যানবাহন চলছে।

বাসচালক মো. রাসেল বলেন, বান্দরবান-থানচি সড়কে বৃহস্পতিবার থেকে মোটরসাইকেল, চাঁদের গাড়ি ও বিভিন্ন প্রকার যানবাহন চলাচল শুরু করেছে। তবে, আজ থেকে গণপরিবহন স্বাভাবিকভাবে চলছে।

বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের আওতায় ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়নের (২০ ইসিবি) ওয়ারেন্ট অফিসার রাহুল হাসান পার্থ বলেন, অতিবৃষ্টিতে পাতুই পাড়া পোড়া বাংলা এলাকায় সড়ক ধসে গত মাসের ৭ আগস্ট থেকে বান্দরবান-থানচি সড়কে যান চলাচল বন্ধ ছিল।

তিনি আরও বলেন, সেনাবাহিনীর ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন সড়ক ধসে যাওয়া জায়গায় পাহাড় কেটে বিকল্প সড়ক তৈরি করেছে। কাজ শেষে এখন যানবাহন চলাচলের জন্য সড়কটি খুলে দেওয়া হয়েছে। কিছুদিনের মধ্য বান্দরবান-রুমা সড়কটি খুলে দেওয়া হবে।