সারা বাংলা

জামালপুরের ডিসির বক্তব্য ভাইরালকারী কুলাঙ্গার : উপজেলা চেয়ারম্যান

আওয়ামী লীগের ভোট চেয়ে প্রত্যাহার হওয়া জামালপুরের ডিসি ইমরান আহমেদকে ডায়নামিক ও ভিডিও ভাইরালকারীকে কুলাঙ্গার বলে আখ্যায়িত করেছেন জেলার ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জমাল আব্দুন নাসের বাবুল।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেলে ইসলামপুর উপজেলার ফরিদুল হক খান দুলাল অডিটোরিয়ামের সামনে তিন দিনব্যাপী জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালিত হয়। 

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পাওয়ার পরে সমালোচনার সৃষ্টি হয়েছে। ১ মিনিট ২৭ সেকেন্ডের ভিডিও বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আব্দুন নাসের বাবুল বলেছেন, আমার মনটা খারাপ, জামালপুরবাসীর জন্য দুর্ভাগ্য। আমরা বহু দিন পরে একজন ডায়নামিক লোক পেয়েছিলাম এই এলাকার জন্য। জননেত্রী শেখ হাসিনার কল্যাণে পেয়েছিলাম। কিন্তু এক মাস ২৩ দিন দায়িত্ব পালন শেষে তিনি (ডিসি ইমরান আহমেদ) চলে যাচ্ছেন। জানি না এই জামালপুরবাসীর মধ্যে কোন কুলাঙ্গার ছিলেন। যিনি ডিসি ইমরান আহমেদের একটি বক্তব্যকে ভাইরাল করে দিয়ে জামালপুরবাসীর কপালে কুঠারাঘাত করেছেন।

তিনি বলেন, এই ভদ্র লোক যদি জামালপুরে তার মেয়াদোত্তীর্ণ করতে পারতেন। তাহলে আমি বিশ্বাস করি, এই জামালপুরের ভঙ্গুর চেহারাটা বদলে দিতেন। প্রত্যেকটা দপ্তরে মানুষের সেবা সহজ থেকে সহজতর করে দিতেন। পরিবেশ যেটা, সেটা সুন্দর হতো।

বক্তব্যের শেষে নাসের বাবুল বলেন, আমরা সেই মানুষটিকে ধরে রাখতে পারলাম না। মানুষটি চলে গেলেন। যেখানেই তিনি যাবেন, সেখানেই তিনি আলো ছড়াবেন। কিন্তু আমরা বঞ্চিত হলাম। আমরা তাকে ধরে রাখতে পারলাম না। এজন্য আমার মন খারাপ। আসলে কথা বলার মতো মন মানসিকতা নেই।

এ বক্তব্যের বিষয়ে জানতে উপজেলা চেয়ারম্যান জামাল আব্দুন নাছের বাবুলের মুঠোফোনে কয়েকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

উল্লেখ্য, গত সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেলে মাদারগঞ্জ পৌরসভার নবনির্মিত ভবন উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ইমরান আহমেদ বলেন, আওয়ামী লীগ সরকার বিগত দিনে যে উন্নয়ন করেছে, এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পুনরায় নির্বাচিত করে ক্ষমতায় আনতে হবে। এটা হবে আমাদের প্রত্যেকের অঙ্গীকার।

১২ সেপ্টেম্বর বিভিন্ন গণমাধ্যমে বিষয়টি প্রকাশিত হলে ১৪ সেপ্টেম্বর তাকে প্রত্যাহার করে মো. শফিউর রহমানকে নতুন করে জামালপুরের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেয় সরকার।