সারা বাংলা

সাজেক টইটুম্বুর, রিসোর্ট ও কটেজের জন্য হাহাকার

টানা তিনদিনের সরকারি ছুটিতে রাঙামাটির বাঘাইছড়ির সাজেেকে পর্যটকের ভিড় জমেছে। 

মিলাদুন্নবী ও শুক্রবার শনিবারের  সরকারি ছুটির তিন দিনের অবকাশ কাটাতে বুকিং হয়ে গেছে শতভাগ রিসোর্ট ও কটেজ। যারা রুম পেয়েছেন তাদের অনেকেই একমাস আগে রিসোর্ট ও কটেজ বুকিং দিয়েছেন। 

এদিকে, পর্যটকের বাড়তি চাপ সামলাতে যথারীতি হিমশিম খাচ্ছেন খাবার হোটেল ও রিসোর্ট মালিকরা।

সাজেক কুড়েঘর রিসোর্ট এর ম্যানেজার জোথেন ত্রিপুরা জানিয়েছেন, সাজেকে বর্তমানে সব রিসোর্টেই শতভাগ বুকিং রয়েছে। তিনদিনের ছুটিতে পর্যটকদের ঢল নেমেছে।

সাজেকের রিসোর্ট ব্যবসায়ী মো. মামুন বলেন, সাজেকে বর্তমানে দেড় শতাধিক রিসোর্ট ও কটেজ আছে। প্রতিটি কটেজে কমপক্ষে ৪০ জন করে টুরিস্ট রাত্রিযাপন করতে পারেন। এতে করে সাজেকে প্রায় ৬ হাজার টুরিস্টের রাত্রিযাপনের সুযোগ রয়েছে।বর্তমানে এর চেয়ে বেশি পর্যটক সাজেকে অবস্থান করছেন।

সাজেকের স্থানীয় সাংবাদিক মো. জুয়েল বলেন, সাজেকে বেড়াতে এসে অনেক পর্যটক বৃহস্পতিবার রুম না পেয়ে সকালে এসে বিকেলে ফিরে গেছেন।

অপরদিকে, বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার বলেন, টানা তিনদিনের সরকারি ছুটির ফলে সাজেকে পর্যটকের ভিড় জমেছে, বুকিং হয়ে গেছে শতভাগ রিসোর্ট ও কটেজ। 

তিনি বলেন, তবে দেশের বিভিন্ন স্থান থেকে যে সকল পর্যটক সাজেকে বেড়াতে আসেন তারা যদি আগে থেকে সাজেকের রিসোর্ট বা কটেজে অগ্রিম বুকিং দিয়ে আসেন তাহলে কাউকে কষ্ট পেতে হবে না।