সারা বাংলা

উপনির্বাচন: লক্ষ্মীপুর-৩ আসনে মনোনয়নপত্র জমা দিলেন ৪ প্রার্থী 

লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী গোলাম ফারুক পিংকুসহ চার প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। বুধবার (১১ অক্টোবর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেনের কাছে মনোনয়নপত্র জমা দেন।

আওয়ামী লীগ ছাড়াও যেসব দলের প্রার্থীরা নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন- জাকের পার্টির মো. শামসুল করিম, জাতীয় পার্টির মোহাম্মদ রাকিব হোসেন ও এনপিপির সেলিম মাহমুদ। এর আগে জেলা নির্বাচন কার্যালয় থেকে ৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল মারা যান। তার মৃত্যুতে ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ৫ নভেম্বর ব্যালটের মাধ্যমে এই আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  

লক্ষ্মীপুর-৩ আসনে মনোনয়নপত্র বাছাই বৃহস্পতিবার ১২ অক্টোবর। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে ১৩ থেকে ১৭ অক্টোবর। আপিল নিষ্পত্তি হবে ১৮ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর। প্রতীক বরাদ্দ ২০ অক্টোবর।

লক্ষ্মীপুর-৩ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। মোট ১১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।