সারা বাংলা

ঝালকাঠিতে বাড়িতে প্রশ্ন পাঠিয়ে পরীক্ষা নেওয়ার অভিযোগ 

ঝালকাঠি সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নের জেবুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে দশম শ্রেণির নির্বাচনী পরীক্ষা চলছে। অভিযোগ উঠেছে, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ এক ছাত্রীর বাড়িতে প্রশ্নপত্র পাঠিয়ে তার পরীক্ষা নিয়েছেন।

বুধবার (১১ অক্টোবর) দশম শ্রেণির ওই ছাত্রীর বাড়ি থেকে পরীক্ষার খাতা ও প্রশ্নপত্র উদ্ধার করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুজা মন্ডল। এসময় সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, গত ১ অক্টোবর থেকে জেবুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে দশম শ্রেণির নির্বাচনী পরীক্ষা শুরু হয়। দুইটি পরীক্ষায় অংশ নেওয়ার পর এক ছাত্রী অসুস্থ হয়ে পড়েন বলে তার মা এসে প্রধান শিক্ষক আবুল কালাম আজাদকে জানান। পরে প্রধান শিক্ষক কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই ওই ছাত্রীর বাড়িতে প্রশ্নপত্র পাঠিয়ে পরীক্ষা নেন।

অভিযুক্ত প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ বলেন, প্রশ্নপত্র বাড়িতে পাঠানোর অধিকার আমার নেই। কর্নেপক্ষের অনুমতি নেওয়া আমার উচিত ছিল। আমি কারো অনুমতি নেইনি। এটা আমার ভুল হয়েছে। আমি মানবিক কারণে এমনটি করেছিলাম। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনুজা মন্ডল বলেন, আমার ঘটনাটি কর্তৃপক্ষকে জানাবো। এবিষয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।