সারা বাংলা

‘ফিলিস্তিন ইস্যুতে নিশ্চুপ থেকে বিএনপি ইসরাইলের পক্ষ নিয়েছে’

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ফিলিস্তিন ইস্যুতে নিশ্চুপ থেকে বিএনপি ইসরাইলের পক্ষ নিয়েছে।

তিনি বলেন, আজ ফিলিস্তিনে পাখি শিকারের মতো মানুষ হত্যা করা হচ্ছে। হাজার হাজার অসহায় শিশুদের হত্যা করা হচ্ছে। এ নিয়ে বিএনপি ও মির্জা ফখরুলের মুখে কোনো কথা নেই, আপনারা এদের চিনে রাখুন।

রোববার (১৫ অক্টোবর) চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার শ্রীপুর খরন্দ্বীপ ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এক জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ফিলিস্তিন ইস্যুতে আমাদের নেত্রী শেখ হাসিনা প্রতিবাদ জানিয়েছেন। দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হিসেবে আমি প্রতিবাদ জানিয়েছি। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রতিবাদ জানানো হয়েছে। আর বিএনপির মুখে কোনো কথা নাই। একটা বৃহত্তর গোষ্ঠী অখুশি হতে পারে, সে কারণে বিএনপি এ নিয়ে কোনো কথা বলে না। অর্থাৎ তাদের অবস্থান ইসরাইলের পক্ষে।

ফিলিস্তিনের অসহায় নিরীহ মানুষদের হত্যা করা হচ্ছে, এই ব্যাপারে যখন সাংবাদিকেরা বিএনপির মহাসচিবের কাছে প্রশ্ন করলেন, তখন তিনি বললেন, হামাসের ওপর কিংবা ফিলিস্তিনের জনগণের ওপর হামলা নিয়ে কথা বলার সময় নেই, আমরা দেশে অনেক সমস্যায় আছি- তার মানেটা কি? প্রশ্ন রাখেন হাছান মাহমুদ।

বিএনপি সেমিফাইনালে হেরে গেছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি বলেছিল, অক্টোবর মাসে নাকি ফাইনাল খেলা। তারা বলেছিল, খালেদা জিয়াকে ৪৮ ঘণ্টার মধ্যে মুক্তি দিতে হবে। কোনোটাই হয় নাই। অর্থাৎ তারা সেমিফাইনালেই হেরে গেছে। তাদের সাথে তো আর ফাইনাল খেলা হয় না। তারা যদি চায়, যুবলীগের সঙ্গে খেলতে পারে। আওয়ামী লীগ তাদের সাথে খেলবে না।