সারা বাংলা

ডেঙ্গু কেড়ে নিল স্কুলছাত্রের প্রাণ

মানিকগঞ্জের ঘিওরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কৌশিক চুনুকার (১৩) নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দিবাগত রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

কৌশিক চুনুকার উপজেলার বড়টিয়া ইউনিয়নের শ্রীবাড়ী এলাকার চন্দন চুনুকারের ছেলে ও শিবালয় উপজেলা কেন্দ্রীয় আব্দুল গণি সরকার উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র ছিল।

নিহতের পরিবারের সদস্যরা জানান, কিছু দিন আগে কৌশিকের জ্বর আসে এবং স্থানীয় ফার্মেসি থেকে ঔষধ খাওয়ানো হয়। পরে জ্বর সেরে গেলেও মাথা ব্যথা থেকে যায়।

গত রোববার কৌশিকের ডেঙ্গু পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে। পরে স্থানীয়দের পরামর্শে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য প্রথমে মানিকগঞ্জের মুন্নু মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় কৌশিকের মৃত্যু হয়।

নিহতের বাবা চন্দন চুনুকার বলেন, ছেলেকে নিয়ে অনেক আশা ছিল। কিন্তু সব শেষ হয়ে গেল।

উপজেলা কেন্দ্রীয় আব্দুল গণি সরকার উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. রমজান আলী বলেন, কৌশিক খুব মেধাবী ও ভালো ছাত্র ছিল। পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও বিদ্যালয়ের সব কাজে অংশগ্রহণ করত। কৌশিকের মৃত্যুর খবরে আমরা শোকাহত।