সারা বাংলা

বরগুনায় বরশিতে ১৭ কেজির পাঙ্গাস, ২২ হাজারে বিক্রি 

বরগুনার আমতলীর পায়রা (বুড়িশ্বর) নদীতে এক জেলের বরশিতে ধরা পড়েছে ১৭ কেজি ওজনের একটি পাঙ্গাস মাছ। মাছটি বিক্রি হয়েছে ২২ হাজার টাকায়। এটি বছরের সেরা পাঙ্গাস বলে আড়ৎদার ফোরকান চৌকিদার দাবি করেছেন। 

আড়পাঙ্গাশিয়া গ্রামের বালিয়াতলী গ্রামের সেরাজুল নামে এক জেলে শনিবার (২১ অক্টোবর) বিকেলে পায়রা (বুড়িশ্বর) নদীতে বরশি ফেলে মাছের জন্য অপেক্ষা করতে থাকেন। সন্ধ্যার দিকে বরশিতে মাছ আটকে গেলে তুলে দেখেন বিশাল আকারের পাঙ্গাস মাছ। মাছটি বিক্রির জন্য ওই রাতে আমতলী মাছ বাজারের ভাই ভাই মৎস্য আড়তে নিয়ে আসেন। সেখানে এনে ওজন দিয়ে দেখেন ওজন ১৭ কেজি। আড়ৎদার মাছটি ২২ হাজার টাকায় বিক্রি করেন।

জেলে সেরাজুম বলেন, ‘এ বছর নদীতে মাছের আকালের মধ্যে বরশিতে এত বড় পাঙ্গাস পেয়ে অনেক খুশি হয়েছি। আল্লাহর কাছে শুকরিয়া।’

পাইকারি মাছের আড়ৎদার ফোরকান চৌকিদার জানান, এ বছর এত বড় সাইজের পাঙ্গাস আর বাজারে আসেনি। মাছটি এক নজর দেখার জন্য অনেকে ভিড় জমান।

আমতলী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হালিমা সর্দার জানান, জেলেরা বিভিন্ন সময় নিষেধাজ্ঞা সঠিকভাবে পালন করায় নদী-সাগরে অনেক বড় সাইজের মাছ পাওয়া যাচ্ছে। এটা জেলেদের জন্য সুখবর।