সারা বাংলা

আ.লীগ ক্ষমতায় থাকায় দেশের মানুষ শান্তিতে আছে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‌‘তারা (বিএনপি-জামায়াত) শুধু ক্ষমতায় যেতে চায় দেশের উন্নয়ন তাদের দিয়ে হয় না। কিন্তু আপনারা দেখছেন আওয়ামী লীগের সময় দেশে কতটা উন্নয়ন হয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় দেশের মানুষ শান্তিতে আছে। আপনারা আপনাদের ধর্ম পালন করতে পারছেন, শান্তিতে ব্যবসা করছেন, চাকরি করছেন এবং দেশের উন্নয়নে সহযোগীতা করতে পারছেন।’

শনিবার (২১ অক্টোবর) দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া এলাকার শুভ্র-সেন্টারে সদর ও সাটুরিয়া উপজেলার শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রধানমন্ত্রীর প্রদত্ত উপহার প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বিএনপি-জামায়াত ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। দেশের মানুষের মধ্যে বিভেদ সৃষ্টি করছে তারা। ধর্মের মাধ্যমে আমাদের মধ্যে বিভেদ সৃষ্টি করা যাবে না।’

তিনি বলেন, আমরা দেখতে পাচ্ছি বিশ্বের অনেক জায়গায় ধর্মের নামে বিশৃঙ্খলা, হানাহানি, কাটাকাটি হচ্ছে। ধ্বংস হচ্ছে ঘরবাড়ি, মানুষদের হত্যা করা হচ্ছে, শিশুদেরকেও হত্যা করা হচ্ছে। কিন্তু আমাদের দেশে এসব নেই। সবাই সমান অধিকার ও সমান সুযোগ পাচ্ছেন। সেজন্য দেশ প্রেম সবাইকে ধরে রাখতে হবে। বাংলাদেশের স্বার্থ সবার উপরে রাখতে হবে। বিশৃঙ্খলার মাধ্যমে একটি দেশ এগিয়ে যেতে পারে না। কাজেই মিলেমিশে এই দেশকে গড়ে তুলতে হবে। আর সেটা কাজের মাধ্যেমে আমাদের প্রমাণ করতে হবে। ধর্ম আমাদের ভালোবাসা শিখাবে, ধর্ম ঐক্য শিখাবে। ধর্মের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠিত হবে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইসরাফিল হোসেন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতিশ্বর পাল, সাটুরিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা শান্তা রহমান ও সদর উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহিদুর রহমান জাহিদ প্রমুখ।

পরে মন্ত্রী সদর ও সাটুরিয়া উপজেলার পূজা মণ্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদকদের কাছে প্রধানমন্ত্রীর উপহার তুলে দেন।