সারা বাংলা

তাঁতী লীগ নেতাকে গলা কেটে হত্যা 

নরসিংদীতে আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে তাঁতী লীগ নেতা রানা আকবর মোল্লাকে(৩৬) গলা কেটে হত্যা করা হয়েছে। ওই সময় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন তার সহযোগী তুষার।

সোমবার (২৪ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে কাউরিয়াপাড়া পৌর ঈদগাহের পাশে এ ঘটনা ঘটে। নিহত রানা মোল্লা কাউরিয়াপাড়া মাহল্লার আলী আকবর মোল্লার ছেলে এবং শহর তাঁতী লীগের নেতা। তুষার একই ওয়ার্ডের সাবেক কাউন্সিল নজরুল ইসলামের ছেলে।

নিহতের স্বজনদের দাবি, পূজা দেখে ফেরার পথে রাত ৮টার দিকে নরসিংদী পৌর ঈদগাহর সামনে আসা মাত্রই অস্ত্রধারী সোহেল, সজিব ইব্রাহিম নামে সন্ত্রাসীরা কোপাতে থাকে। পরে রানা মাটিতে লুটিয়ে পড়লে খুব কাছ থেকে মাথায় গুলি করে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। এসময়  রানার সঙ্গে থাকা তুষারকে গুলি করা হয়। পরে তাদের দুজনকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রানাকে মৃত ঘোষণা করেন। তুষারকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল কে এম শহিদুল ইসলাম সোহাগ বলেন, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক আমরা ঘটনাস্থলে যাই। এলাকার অধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষরা এ হত্যাকাণ্ড ঘটিয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঘটনার পরপরই জড়িতদের গ্রেপ্তারে পুলিশি অভিযান শুরু হয়েছে। সহিংসতা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।