সারা বাংলা

রাঙামাটিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাঙামাটি জেলার ৩টি ব্রিজ, ৩১টি প্রাথমিক বিদ্যালয় ভবন, ৩টি উচ্চ বিদ্যালয় ভবন, ১টি কলেজ ভবন এবং আশ্রয়ন প্রকল্প-২ এর ১৩২টি ভূমিহীন ও গৃহহীনের ঘর উদ্বোধন করেছেন।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে দেশের অন্যান্য এলাকার ন্যায় রাঙামাটির এসব উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

রাঙামাটি জেলা প্রশাসন মিলনায়তনে প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার, জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান’র সভাপতিত্বে জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমানসহ আরও অনেকে।

পরে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার আশ্রয়ণ প্রকল্প-২ এর ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ভূমি ও গৃহের মালিকানা হস্তান্তর করেন।

এ সময় খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার বলেন, বর্তমান সরকারের উন্নয়নের অংশ হিসেবে রাঙামা‌টি‌তে বিভিন্ন দপ্তরের অধীন উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেছেন সরকারপ্রধান শেখ হাসিনা। জেলার ১০টি উপজেলার মানুষই উন্নয়ন প্রকল্পগুলোর সুবিধা পাবে। বিশেষ করে শিক্ষা উন্নয়নের ক্ষেত্রে মাইলফলক হবে। কারণ ৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানের বহুতল ভবন নির্মাণ সম্পন্ন হয়েছে, সেখানে শিক্ষার্থীরা সুন্দর পরিবেশে তাদের পাঠ নিতে পারবে। এছাড়া নতুন ক‌রে ১২৩‌টি প‌রিবার ভু‌মি ও গৃ‌হের মা‌লিকানা পাওয়ায় সুন্দর ও শা‌ন্তিপূর্ণভা‌বে বসবাস কর‌তে পার‌বে। এসব প্রকল্পের জন্য রাঙামা‌টিবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান সংসদ সদস্য দীপংকর তালুকদার।