সারা বাংলা

বাড়ি বাড়ি পোস্টার লাগিয়ে চাঁদা দাবি করার ঘটনায় যুবক গ্রেপ্তার

বগুড়ার কাহালু‌ উপ‌জেলার ক‌য়েক‌টি গ্রা‌মের বা‌ড়ি বা‌ড়ি টাকা দাবি ক‌রে সন্তান‌দের অপহর‌ণের হুম‌কি সংব‌লিত পোস্টার লাগা‌নো ঘটনায় এক যুবক‌কে গ্রেপ্তার ক‌রে‌ছে পু‌লিশ। পু‌লি‌শের দা‌বি ঐ যুবক‌টিই ঘটনার হোতা।

বুধবার দিবাগত রাত আড়াইটায় উপ‌জেলার বিষ্ণুপুর গ্রামে অভিযানে চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার যুব‌কের নাম রবিউল ইসলাম (২৩)। তি‌নি বিষ্ণপুর গ্রামের মো. আব্দুল মোমিনের ছেলে। বৃহস্পতিবার সন্ধ্যায় কাহালু থানায় সাংবা‌দিক স‌ম্মেলনে বিষয়‌টি জানান থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজা।

সাংবা‌দিক স‌ম্মেল‌নে ওসি সে‌লিম রেজা ব‌লেন,  গ্রেপ্তা‌রের পর রবিউল প্রাথ‌মিক জিজ্ঞাসাবা‌দে আমা‌দের কা‌ছে স্বীকার করেছে কিছু এলিট শ্রেণি ও ক্ষমতাধারী লোকজন অন্যায়, অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সমাজের উন্নয়ন ব্যাহত করছে। সমাজের মানুষ সামাজিক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। এই শ্রেণির মানুষদের মধ্যে ভীতি সঞ্চার করার জন্য রবিউল নিজেই ২০০ থেকে ২৫০টি বাড়ির দরজায় ও দেয়ালে পোস্টার লাগায়।

গ্রেপ্তার রবিউলের কাছ থেকে চাঁদা দাবিকৃত ৪টি পোস্টার, একটি ল্যাপটপ ও একটি পেনড্রাইভ জব্দ করা হ‌য়ে‌ছে ব‌লে জানান ওসি। 

গ্রেপ্তার ব‌্যক্তির একার প‌ক্ষে একরা‌তে এতগু‌লো বা‌ড়ি‌তে পোস্টার লাগা‌নো সম্ভব‌ কিনা জান‌তে চাইলে ওসি সে‌লিম রেজা ব‌লেন, এই প্রশ্ন‌টি আমাদেরও।  আমরাও তা‌র কা‌ছে‌ বিষয়‌টি জান‌তে চে‌য়ে‌ছি। সে আমা‌দের‌ জা‌নি‌য়ে‌ছে, গ্রা‌মের ওই বা‌ড়িগু‌লো তার চেনা। সে ওই রা‌তে ২টার দি‌কে পোস্টার লাগানো শুরু ক‌রে। প‌রে আজা‌নের আগ পর্যন্ত সে সব পোস্টার লাগা‌তে সক্ষম হয়। 

তি‌নি আরেও ব‌লেন, আমা‌দের তদন্ত চলমান র‌য়ে‌ছে। 

উল্লেখ‌্য, গত ৩০ সে‌প্টেম্বর দিবাগত রা‌তে বগুড়ার কাহালু উপজেলার মুরইল ইউনিয়নের বিষ্ণুপুরসহ ক‌য়েক‌টি গ্রামের প্রায় প্রতি‌টির দরজায় এবং আশপা‌শে ২০০ থে‌কে ৫০০০ টাকা পর্যন্ত চাদা দাবি ক‌রে পোস্টার লাগা‌নো হয়।