সারা বাংলা

এ কেমন শত্রুতা!

শত্রুতা করে শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার ইন্দিলপুর গ্রামের এক চাষির ৩৫ শতক জমির সিম বাগান কেটে দিয়েছে দুর্বৃত্তরা। এতে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগী চাষি আজিজুল হক। 

শুক্রবার (২৪ নভেম্বর) গভীর রাতে দুর্বৃত্তরা ওই ঘটনা ঘটায়। 

আজ (শনিবার) দুপুরে ওই চাষির ক্ষেতে গিয়ে দেখা যায়, আহাজারি করছেন তার স্ত্রী ফিরোজা বেগম। 

এ ঘটনায় ভুক্তভোগী চাষি ৭ জনকে আসামি করে শ্রীবরদী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে জমি নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে তার প্রতিপক্ষের লোকজন করতে পারে বলে ধারণা করা হয়েছে।

আজিজুল হক বলেন, আমার নিজস্ব বেশি জায়গা-জমি নেই। স্থানীয় এক কৃষকের কাছ থেকে বাৎসরিক ধানের চুক্তিতে ৩৫ শতক জমি বর্গা নিয়ে সিম চাষ করেছিলাম। এতে আমার খরচ হয়েছে প্রায় দেড় লাখ টাকা। সিম গাছে পুরোদমে ফলন এসেছে। আগাম জাতের চাষ করায় ৮০ টাকা কেজি দরে ইতোমধ্যে বিক্রিও শুরু করেছিলাম। আমার এই ক্ষতি না করলে আমি পাঁচ লাখ টাকার সিম বিক্রি করতে পারতাম।

কুড়িকাহনিয়া ইউনিয়নের চেয়ারম্যান ফিরোজ খান নুন বলেন, এটা একটা অমানবিক কাজ। মানুষের সাথে সরাসরি কিছু করতে না পেরে ফসলের সঙ্গে শত্রুতা। এটা কাপুরুষতা। সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের আইনের আওতায় আনার দাবি করেন তিনি।

শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কাইয়ুম খান সিদ্দিকী বলেন, এ বিষয়ে আমরা একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।