সারা বাংলা

ময়মনসিংহে পর্নোগ্রাফিক প্রতারক চক্র, আটক ১২ 

ময়মনসিংহে পর্নোগ্রাফিক ভিডিও সংরক্ষণ, অশ্লীল ছবি ও ভিডিও আদান-প্রদানের অভিযোগে ১২ জনকে আটক করে মামলা করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এসময় ৪টি ল্যাপটপ, দুইটি মোবাইল ও ডিভাইস জব্দ করা হয়েছে।

এরা হলেন- মো. আ. বাছেদের ছেলে মো. হাসান আলী (২০)৷ মো. দুদু খানের ছেলে মো. সবুজ মিয়া (২০), মো. এনামুল হকের ছেলে মো. সজল (২৩), মো. সফিকুল ইসলামের ছেলে মো. হোসেন আলী (২১), মো. আলম কাজির ছেলে মো. মনির হোসেন (২৩), মো. সিদ্দিকুর রজমানের ছেলে মো. জুয়েল মিয়া (২১), মো. নজরুল ইসলামের ছেলে মো. নাজিম উদ্দিন (২৪), মো. আ. হালিমের ছেলে মো. রানা মিয়া (২১), আ. বাছেদের ছেলে হুমায়ুন কবির (২৯), মজিবুর রহমানের ছেলে মো. আরিফুল ইসলাম (২০), মিনহাজ উদ্দিনের ছেলে মো. মাজহারুল ইসলাম (২০), মো. হাফিজুর রহসানের ছেলে মো. জাকারিয়া (২৫)। তারা প্রত্যেকেই টাঙ্গাইল জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।

রোববার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা গোয়েন্দা শাখা কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এর আগে শনিবার (২ ডিসেম্বর) দিবাগত রাতে মহানগরীর কেওয়াটখালী পাওয়ার হাউজ এলাকার একটি ভাড়া বাসা থেকে তাদের আটক করা হয়।

ওসি মো. ফারুক হোসেন বলেন, আটককৃতরা দীর্ঘদিন যাবত বিভিন্ন ফেইক আইডি’র মাধ্যমে মানুষকে পর্ণোগ্রাফিক সাইটে আমন্ত্রণ জানিয়ে সেখানে তাদের দুর্বল মুহূর্তের ছবি ও ভিডিও ধারণ করতো এবং পরবর্তীতে এসব ছবি ও ভিডিও দ্বারা তাদেরকে ব্ল্যাকমেইল করে বড় অঙ্কের অর্থ হাতাতো। এসব ভিডিও সংরক্ষণ, অশ্লীল ছবি ও ভিডিও আদান-প্রদান, বিক্রয়, বিতরণ ও সরবরাহ করতো। 

ফারুক হোসেন বলেন, আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।