সারা বাংলা

কুমিল্লায় দিনভর গুঁড়িগুঁড়ি বৃষ্টি, ভোগান্তিতে নিম্নআয়ের মানুষ

ঘূর্ণিঝড় মিগজাউম পরবর্তী প্রভাবে কুমিল্লায় দিনভর গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন নিম্নআয়ের মানুষ। 

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ভোর থেকে আকাশ মেঘলা, সেই ঝরে চলেছে গুঁড়িগুঁড়ি বৃষ্টি। সূর্যেরও দেখা মেলেনি। হেমন্তে এই লাগাতার বর্ষণে কুমিল্লা নেমেছে শীত। 

এদিকে দিনভর বৃষ্টি ও তাপমাত্রার কমে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন নিম্নআয়ের মানুষ। তারা একরকম কর্মহীন সময় কাটাচ্ছেন।

কুমিল্লা আবহাওয়া অধিদপ্তরের ইনচার্জ ইসমাইল ভূঁইয়া বলেন, আগের দিন রাত ১১টায় থেকে আজ বেলা ১১টা পর্যন্ত কুমিল্লায় ২২ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টিপাতের কারণে নেমেছে দিনের তাপমাত্রাও।

ভোরে সূর্যোদয়ের পর প্রথমে কুয়াশায় ঢেকে যায় প্রকৃতি। এরপর আকাশ কালো মেঘে ঢেকে যায়। সেই সঙ্গে থেমে থেমে ইলশেগুঁড়ি বৃষ্টি তো চলছেই। দিনভর টানা বৃষ্টিপাতের কারণে দুর্ভোগে পড়েছেন শহরের সাধারণ মানুষ। চলমান অবরোধের মধ্যে রুটিরুজির তাগিদে রাস্তায় বের হলেও যানবাহন কম থাকায় গন্তব্যে পৌঁছাতে দীর্ঘ সময় সড়কে অপেক্ষা করতে হয় অনেককেই। 

এছাড়া লাগাতার বৃষ্টিপাতে এরই মধ্যে কুমিল্লা মহানগরীর অনেক নীচু রাস্তা জলমগ্ন হয়ে গেছে। এতে পথচারীদের দুর্ভোগে পড়তে হচ্ছে। বিঘ্ন ঘটছে হালকা যানবাহন চলাচলে। বৃষ্টির কারণে দুপুরের পর প্রধান সড়কগুলোতে যানবাহন চলাচল কমেছে। 

বৃহস্পতিবার বিকাল ৩ থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- সারাদেশে ন্যায় জেলার অধিকাংশ জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এ সময় সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে বলেও কুমিল্লা আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে।