সারা বাংলা

‘নির্বাচন বানচাল করে অবৈধ সরকার আনার ষড়যন্ত্র চলছে’

নির্বাচন বানচাল করে মুক্তিযুদ্ধ বিরোধী অবৈধ সরকারকে ক্ষমতায় আনার চক্রান্ত-ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন জাসদের সহ-সভাপতি শফি উদ্দিন মোল্লা।

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে শহিদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

শফি উদ্দিন মোল্লা বলেন, মুক্তিযুদ্ধের ৫২ বছর পরেও মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়িত হয়নি। যুদ্ধাপরাধীদের বিচার চলছে, ব্যক্তিগত পর্যায়ে যুদ্ধাপরাধীদের বিচার চলছে। কিন্তু তখন মৌলবাদী দলগুলো সিদ্ধান্ত নিয়ে মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছে, মুক্তিযোদ্ধাদের হত্যা করেছে। সে সব দলগুলোর এখনও বিচার হয়নি। তাদের বিচার হওয়া দরকার ও আমাদের সংবিধানের চার মূলনীতি সেটা বাস্তবায়ন করা প্রয়োজন। অসাম্প্রদায়িক চেতনায় একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা প্রয়োজন। 

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আমাদের সংবিধান আছে। সংবিধান অনুসারে সরকার পরিবর্তনের একমাত্র ধারাই হচ্ছে নির্বাচন। নির্বাচন হচ্ছে। কিন্তু দুর্ভাগ্যের বিষয় যারা নির্বাচনের বিরোধীতা করেছে, সেসব দলগুলো নির্বাচন বানচাল করে আরেকটি অবৈধ সরকার আনতে এখনো চক্রান্ত ও ষড়যন্ত্র করছে। তাদের সেই ষড়যন্ত্র বাস্তবায়ন হবে না। মুক্তিযুদ্ধের চেতনায় এই দেশ চলবে।