সারা বাংলা

ঝিনাইদহে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভে পুলিশের বাধা

আসন্ন নির্বাচনের ঘোষিত তফসিল বাতিল ও সভা-সমাবেশের নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে ঝিনাইদহে জেলা নির্বাচন কার্যালয় অভিমুখে বাম গণতান্ত্রিক জোট বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে গেলে পুলিশ বাধা দিয়েছে।

রোববার (১৭ ডিসেম্বর) কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে বিকেলে ঝিনাইদহের পুরাতন ডিসি কোর্ট চত্বরে নির্বাচন কার্যালয় অভিমুখে এই বিক্ষোভ ও সমাবেশের আয়োজন করে বাম গণতান্ত্রিক জোট ঝিনাইদহ জেলা শাখা।

শহরের পায়রা চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি নির্বাচন কার্যালয়ে যাওয়ার সময় প্রধান গেইটের সামনে পুলিশের বাধার মুখে পড়ে। এসময় নেতা-কর্মীরা সেখানে অবস্থানের চেষ্টা করে তবে পরে স্লোগান দিতে দিতে সেখান থেকে একটু দূরে সরে গিয়ে বিক্ষোভ মিছিল করে এবং সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ করে।

এসময় বাম গণতান্ত্রিক জোট ঝিনাইদহ জেলা শাখার সমন্বয়ক ও ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাহিদুল এনাম পল্লব, সিপিবি’র সাধারণ সম্পাদক স্বপন বাগচী, বাসদের আহ্বায়ক আসাদুজ্জামান আসাদ, সিপিবির সাবেক সভাপতি কাজী ফারুক, যুব ইউনিয়নের সভাপতি আবু তোয়াব অপু, যুব ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বায়োজিদ চাষা, ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি আরিফুল ইসলাম মিটুলসহ বিভিন্ন বাম দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় নেতৃবৃন্দ নির্বাচনী তফসিল বাতিল, নির্বাচন কমিশনের পদত্যাগ, নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন ও সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানায়।