সারা বাংলা

লোকালয় থেকে দু’টি চিত্রা হরিণ উদ্ধার

পটুয়াখালীর গলাচিপায় লোকালয় থেকে দু’টি চিত্রা হরিণ উদ্ধার করেছে বন বিভাগ।

বুধবার (২০ ডিসেম্বর) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মহিউদ্দিন আল হেলালের নির্দেশে উপজেলার চর বিশ্বাস ইউনিয়ন থেকে অ্যানিমেল লাভারস অফ পটুয়াখালীর সহায়তায় এ হরিণ দু’টি উদ্ধার করা হয়। বর্তমানে এ হরিণ দুটির মধ্যে একটি আহত অবস্থায় থাকায় চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছে বন বিভাগ। 

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার সকালে চর বিশ্বাস ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের তৌহিদুল গাজীর বাড়ির পাশ থেকে একটি চিত্রা হরিণ আটক করে তরমুজ ক্ষেতে কাজ করা শ্রমিকরা। একই সময় একই ইউনিয়নের চর আগস্তী গ্রামের সেলিম বিশ্বাসের বাড়িতে আরও একটি চিত্রা হরিণ আটক করে স্থানীয়রা।

গোপন সংবাদের ভিত্তিতে গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা হরিণ আটকের বিষয়টি জানতে পারেন। পরে বন বিভাগ ও অ্যানিমেল লাভারস অফ পটুয়াখালীর সদস্যরা উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে চিত্রা হরিণ দু’টি উদ্ধার করে। তাদের ধারণা পার্শ্ববর্তী চর বাংলা বন থেকে হরিণ দুটি লোকালয়ে প্রবেশ করে।

গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা মহিউদ্দিন আল হেলাল বলেন, হরিণ দু’টির মধ্যে একটি আহত অবস্থায় রয়েছে। গলাচিপা প্রাণি সম্পদ অধিদপ্তরের ডা. ফেরদৌস ঘটনাস্থলে পৌঁছেছেন এবং আহত হরিণটিকে চিকিৎসা দিয়েছেন। হরিনটি সুস্থ হলে দুটিই বনে অবমুক্ত করা হবে।