সারা বাংলা

‘নৌকার বাইরে ভোট করলে তাদের অস্তিত্ব থাকবে না’

চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম চৌধুরী বলেছেন, যারা ট্রাক মার্কার ভোট করবেন, তাদের হুঁশিয়ার করে বলে দিতে চাই, পার্শ্ববর্তী গ্রাম-ইউনিয়ন আমার। আমি সবাইকে চিনি। যারা নৌকার বাইরে ভোট করবেন, ৭ জানুয়ারির পর তাদের অস্তিত্ব থাকবে না।

বুধবার (২৭ ডিসেম্বর) লক্ষ্মীপুর-৩ আসনের নৌকা প্রার্থীর পক্ষে পৃথক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ছাবির আহমেদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বক্তব্যের বিষয়ে জানতে আওয়ামী লীগ নেতা আবুল কাশেম চৌধুরীকে একাধিকবার কল দেন এই প্রতিবেদক। কিন্তু ফোন রিসিভ না করায় তার মন্তব্য জানা যায়নি।

চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওহাব বলেন, আমি ঘটনাস্থল ছিলাম না। সভাপতি কি বক্তব্য দিয়েছেন তাও জানা নেই। এটা তার ব্যক্তিগত ব্যাপার।

লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান বলেন, নৌকার প্রার্থীর প্রতিনিধি যদি এসব কথা বলে থাকেন, তাহলে বক্তব্যটি উস্কানিমূলক। এটি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। লিখিত বা সুনির্দিষ্ট অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, লক্ষ্মীপুর-৩ আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য গোলাম ফারুক পিংকু নৌকার প্রার্থী। তার সঙ্গে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হিসেবে ট্রাক প্রতীকে মাঠে রয়েছেন রাজধানীর মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ সাত্তার।