সারা বাংলা

চার ঘণ্টায় দুই কেন্দ্রের বাক্সে প্রায় ৪০ শতাংশ ভোট

সকাল আটটা থেকে শুরু হয় দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। শীতের সকালে বিভিন্ন ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা কম থাকলেও রোদের স্পর্শ পেতেই উপস্থিতি বাড়তে শুরু করেছে ভোটকেন্দ্রগুলোতে।

তবে ব্যতিক্রম ছিল কিশোরগঞ্জ-১ আসনের যশোদল ইউনিয়নের কালিকাবাড়ি এস. আই. মেমোরিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুটি কেন্দ্রে। সকালে সরেজমিনে দেখা যায়, এ বিদ্যালয়ের ৫৪ ও ৫৫ দুটি ভোটকেন্দ্রে ভোটারদের উপচেপড়া ভিড়। উৎসবমুখর পরিবেশে নারী ও পুরুষ ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। লম্বা লাইনে দাঁড়িয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে তারা তাদের ভোট প্রয়োগ করছেন। প্রিজাইডিং অফিসারের তথ্যমতে, চার ঘণ্টায় প্রায় ৪০ শতাংশ ভোট বাক্সে জমা পড়েছে।

জানা যায়, সকাল সাড়ে ১০ টায় এ আসনের নৌকা মনোনীত আওয়ামী লীগ প্রার্থী সৈয়দা জাকিয়া নূর লিপি ও স্বতন্ত্র প্রার্থী তারই আপন বড় ভাই সৈয়দ সাফায়েতুল ইসলাম ঈগল প্রতীকে এ কেন্দ্রে এসে তাদের ভোট দিয়েছেন। তাই এখানকার ভোটারদের মাঝেও উৎসবের আমেজ। নারী-পুরুষ সকলেই সুশৃঙ্খলভাবে ভোট দিচ্ছেন।

ভোট দিতে এসেছেন পঞ্চাশোর্ধ নারী ভোটার মোছা. আছমা। তিনি জানান, সকাল সাড়ে দশটায় ভোট দিতে এসেছি। অনেক লম্বা লাইন পেরিয়ে ভোট দিয়েছি। ভোট দিতে কোনো সমস্যা হয়নি। এখানে পর্যাপ্ত নিরাপত্তা রয়েছে। প্রথমে ভাবিনি এত মানুষ হবে, তবে এখন এসে দেখলাম সবাই খুব সুন্দর সুশৃঙ্খলভাবে ভোট দিয়েছেন।

এ ভোট কেন্দ্রগুলোর প্রিজাইডিং অফিসার মো. আনোয়ারুল হক ভূঞা ও ফেরদৌস উল হক জানান, এ দুটি ভোটকেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৫ হাজার ২০০ জন। যার মধ্যে পুরুষ ভোটার ২ হাজার ৬১৭ জন এবং নারী ভোটার রয়েছেন ২ হাজার ৫৮৩ জন। সকাল আটটা থেকেই এ দুটি কেন্দ্রে ভোটাররা উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছেন। চার ঘণ্টায় প্রায় ৪০ শতাংশ ভোটার তাদের ভোট দিয়েছেন।