সারা বাংলা

৩ ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম, আসামিদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ

শরীয়তপুরের ভেদরগঞ্জে সরকারি এমএ রেজা ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের ৩ নেতাকে কোপানোর মামলার আসামিদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা ছাত্রলীগ। 

রোববার (১৪ জানুয়ারি) দুপুর সাড়ে ১২ টার দিকে ভেদরগঞ্জ হেড কোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এ সময় বিক্ষোভকারীরা ছাত্রলীগের ৩ নেতাকে কুপিয়ে জখমের ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান। 

বিক্ষোভ মিছিল শেষে ছাত্রলীগ নেতারা জানান, গত ৭ জানুয়ারি রাতে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে বসেছিলেন সরকারি এমএ রেজা ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সৈয়দ আবু জাফর আশিক, সাধারণ সম্পাদক শাহাজাদা মুন্সী ও সাংগঠনিক সম্পাদক মোরসালিন হাওলাদার। এসময় উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রান্ত মাদবরের নেতৃত্বে ১৫ থেকে ২০ জন কার্যালয়ে ঢুকে হামলা চালিয়ে আশিক, শাহাজাদা ও মোরসালিনকে কুপিয়ে জখম করে ও ভাঙচুর চালায়। পরদিন আবু জাফর আশিক বাদি হয়ে উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রান্ত মাদবরসহ মোট ৯ জনকে আসামি করে ভেদরগঞ্জ থানায় একটি মামলা করেন। 

এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে সাদ্দাম শিকদার, বাচ্চু বেপারী ও প্রতীক নামের ৩ আসামিকে গ্রেপ্তার করেছে।

এ সময় বিক্ষোভ মিছিলে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অশ্রু হাওলাদার বলেন, বাংলাদেশের ইতিহাসে ৫২ বছরেও ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে ভাঙচুরের ঘটনা ঘটেনি। দ্রুত সকল অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শান্তির দাবী জানাই। 

উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাৎ হোসেন হিরু বলেন, যারা এই হামলা চালিয়ে ছাত্রলীগের নেতাদের কুপিয়েছে ও পার্টি অফিসে ভাঙচুর চালিয়েছে তারা বিএনপির মদদপুষ্ট। তারা প্রভাবশালী হওয়ায় প্রশাসন এখন পর্যন্ত মূল আসামিদের গ্রেপ্তার করতে পারেনি। আমরা প্রশাসনের কাছে অনুরোধ জানাই দ্রুত সময়ের মধ্যে এই ঘটনার সকল আসামিদের গ্রেপ্তার করা হোক। 

এ বিষয়ে ভেদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু মন্ডল বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত ৩ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।