সারা বাংলা

ঝিনাইদহ সীমান্তে ৪ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে ৪০টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে বিজিবি। বুধবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার মাটিলা সীমান্ত থেকে তাকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার হওয়া স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৪ কোটি ৫ লাখ ৯৯ হাজার ৪৭১ টাকা।

গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম রিমন হোসেন (২০)। তিনি মাটিলা বাগানপাড়া গ্রামের হযরত আলীর ছেলে ।

৫৮ বিজিবি’র অধিনায়কর মাসুদ পারভেজ রানা জানান, মাটিলা এলাকা দিয়ে স্বর্ণ পাচার হচ্ছে বলে খবর আসে। সকাল সাড়ে ৮টার দিকে সীমান্ত পিলার ৫২/১৮-আর হতে ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে শহিদুল মন্ডলের বাঁশ বাগানের মধ্যে বিজিবি সদস্যরা অবস্থান নেয়। দুই ব্যক্তিকে সীমান্তের দিকে হেটে আসতে দেখে বিজিবি সদস্যরা তাদের ধাওয়া করে। এসময় সাদা কাপড়ের একটি বেল্ট সাদৃশ্য বস্তু ভুট্টা খেতের মধ্যে ফেলে দৌঁড়ে পালানোর চেষ্টা করে চোরাকারবারিরা। এসময় চোরাকারবারিদের একজন ঘন কুয়াশার সুযোগ নিয়ে ভারতের অভ্যন্তরে পালিয়ে যান। অপর চোরাকারবারি রিমনকে আটক করে বিজিবি সদস্যরা। 

তিনি আরো জানান, পরে স্বর্ণ চোরাকারবারীদের ফেলে দেওয়া সাদা কাপড়ের ভেতরে খাকী রঙের কস্টেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৪ কেজি ৬৬৫.৫৪ গ্রাম ওজনের ৪০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এর আনুমানিক বাজার মূল্য ৪ কোটি ৫ লাখ ৯৯ হাজার ৪৭১টাকা। পরে গ্রেপ্তারকৃত ব্যক্তির বিরুদ্ধে মহেশপুর থানায় মামলা করা হয় এবং স্বর্ণের বার ঝিনাইদহ ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে।