সারা বাংলা

যশোরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ ক্লিনিকে জরিমানা ও সিলগালা

যশোরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে চারটি বেসরকারি ক্লিনিকে ২০ হাজার টাকা জরিমানা ও সিলগালা করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুর ১২টার পরে যশোর শহরের পালবাড়ি মোড়, ঘোপ সেন্ট্রাল রোড ও দড়াটানা এলাকায় এ অভিযান চালানো হয়।

যশোর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মীর আবু মাউদ বলেন, স্বাস্থ্য বিভাগের নিয়মিত অভিযানের অংশ হিসেবে যশোর শহরের বেসরকারি ক্লিনিকগুলোতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে পালবাড়ী এলাকার হাসিনা ক্লিনিকের লাইসেন্স না পাওয়ায় এবং অপারেশন থিয়েটারে অস্বাস্থ্যকর পরিবেশের কারণে ৫ হাজার টাকা জরিমানা এবং অপারেশন থিয়েটার সিলগালা করা হয়েছে। এছাড়া একই অভিযোগে ঘোপ সেন্ট্রাল রোড এলাকার আধুনিক হাসপাতালকে ৫ হাজার টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটিকে পূর্ণাঙ্গ রূপে সিলগালা করা হয়েছে। দড়াটানা এলাকার ল্যাবজোন ক্লিনিকে ৫ হাজার টাকা জরিমানা ও অপারেশন থিয়েটার সিলগালা এবং পপুলার হাসপাতালকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, ভ্রাম্যমাণ আদালত এর পাশাপাশি কাজীপাড়া এলাকায় জেনেসিস হাসপাতালকে অস্বাস্থ্যকর পরিবেশের কারণে সতর্ক করেছেন।

যশোর সিভিল সার্জন অফিসের উদ্যোগে অভিযানে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাবিদ হোসেন, র‌্যাবের স্কোয়াড কমান্ডার এএসপি তানভির ফয়সাল, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মীর আবু মাউদসহ র‌্যাব এবং পুলিশ সদস্যরা। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।