সারা বাংলা

সিলেটে জোড়া খুনের মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

সিলেটে ৮ বছর আগের চাঞ্চল্যকর রাজু ও তাপু হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মো. শিপন আহমদকে (২৬) গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার (১৯ জানুয়ারি) র‌্যাব এ তথ্য জানায়। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় দক্ষিণ সুরমা থানার কায়েস্থরাইল এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ওই হত্যা মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামি শিপন আহমদ সিলেট নগরীর সুবিদ বাজার এলাকার বাসিন্দা মানিক মিয়ার ছেলে। আসামি আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দেওয়ার জন্য দীর্ঘদিন যাবৎ কৌশলে সিলেট জেলাসহ দেশের বিভিন্ন জায়গায় আত্মগোপনে ছিলেন বলে জানিয়েছে র‍্যাব।

র‍্যাব-৯’র সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মো. মশিহুর রহমান সোহেল বলেন, ভিকটিম রাসেল আহমদ (২৪), মো. রাজু আহমদ (১৯) ও এস এম তাপু মিয়া (৩৫) সিলেটের খাদিমনগর বিসিক শিল্প নগরীর বনফুল কোম্পানিতে কর্মরত ছিলেন। ২০১৬ সালের ৮ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফ্যাক্টরি থেকে বাসায় ফেরার পথে বিসিক শিল্প নগরীর ফুলকলি কার্টুন ফ্যাক্টরির পাশে অজ্ঞাতনামা ০৮/১০ জন আসামি ভিকটিম রাসেল আহমদকে পূর্ব শত্রুতার জের ধরে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। রাসেলকে বাঁচাতে অপর দুই ভিকটিম রাজু ও তাপু মিয়া এগিয়ে আসলে আসামিরা তাদেরকেও কুপিয়ে গুরুতর জখম করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। পরবর্তীতে, ভিকটিম রাজুর ভাই ও আশেপাশের লোকজন তাদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাজু ও তাপু মিয়াকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় নিহত রাজুর বড় ভাই বাদী হয়ে সিলেটের শাহপরাণ (রহ.) থানায় অজ্ঞাতনামা ০৮/১০ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। ২০২৩ সালের ১৫ অক্টোবর মো. শিপন আহমদসহ ৩ আসামিকে মৃত্যুদণ্ড এবং ২ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন আদালত। এরপর থেকে শিপন পলাতক ছিল।