সারা বাংলা

রাজশাহীতে মাসব্যাপী পুষ্প মেলার উদ্বোধন

রাজশাহী মহানগরীতে মাসব্যাপী পুষ্প প্রদর্শনী, হস্তশিল্প ও সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে।

শুক্রবার (২৬ জানুয়ারি) বিকেলে নগর ভবনের গ্রিন প্লাজায় প্রধান অতিথি হিসেবে এ উৎসবের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। উদ্বোধন শেষে পুষ্প প্রদর্শনীর স্টলগুলো ঘুরে দেখেন রাসিক মেয়র।

অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে প্রতি বছরের ন্যায় পুষ্প প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। নগরীর বিভিন্ন শ্রেণির সৌখিন নাগরিকরা এ প্রদশর্নীতে আসেন। এ আয়োজনকে উৎসাহিত করতে হবে। গাছ মানুষের পরম বন্ধু। নগরীর নান্দনিকতার সৌন্দর্য্য বৃদ্ধিতে সড়কের বিভাজন ও আইল্যান্ডে বিভিন্ন প্রজাতির গাছ লাগানো অব্যাহত রয়েছে। এতে নগরীর পরিবেশের উন্নয়ন হয়েছে। ছাদবাগান, বারান্দা কিংবা বাসার আঙ্গিনায় ব্যাপকভাবে বৃক্ষরোপণে উৎসাহিত করতে বাসাবাড়ির মালিকদের হোল্ডিং ট্যাক্স কমানোর পরিকল্পনা রয়েছে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও মহানগর নার্সারী মালিক সমিতির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী-২ সদর আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা। স্বাগত বক্তব্য দেন নার্সারি মালিক সমিতির সভাপতি মো. শাহেদুজ্জামান।

রাজশাহী সিটি করপোরেশনের সার্বিক সহযোগিতায় নগর ভবনের গ্রিন প্লাজায় মহানগর নার্সারী মালিক সমিতি মাসব্যাপী এই পুষ্প প্রদর্শনী, হস্তশিল্প ও সাংস্কৃতিক উৎসবের আয়োজন করেছে। এতে নার্সারি ও খাবারের মিলিয়ে মোট ৫১টি স্টল রয়েছে।