সারা বাংলা

মোটরসাইকেল চুরির মামলায় দুই ইউপি সদস্য কারাগারে

মোটরসাইকেল চুরির মামলায় ফেনীর সোনাগাজী উপজেলার নবাবপুর ইউপি সদস্য আলী আশরাফ সোহেল (৫০) ও আমিরাবাদ ইউপি সদস্য গোলাম কিবরিয়া শামীমকে (৫১) কারাগারে পাঠিয়েছেন আদালত।

গাজী নোমান নামে এক ব্যক্তির মোটরসাইকেল চুরি মামলায় তাদের কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৩ অক্টোবর সোনাগাজী পৌরসভার রাকিব প্লাজার সামনে থেকে গাজী নোমান নামে এক ব্যক্তির মোটরসাইকেল চুরি হয়। এ ঘটনায় সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে ভুক্তভোগী নোমান আদালতে একটি মামলা করেন।  মামলায় ইউপি সদস্য গোলাম কিবরিয়া শামীম, আলী আশরাফ সোহেল এবং ফেনী সদর উপজেলার দক্ষিণ ফরহাদনগরের মৃত আলী আহম্মদের ছেলে মিন্টু মিয়াসহ আরও তিনজনকে আসামি করা হয়।

বাদীপক্ষের আইনজীবী সালেহ উদ্দিন আহমেদ শিমুল বলেন, মামলাটি প্রথমে পিবিআই তদন্তের পর বাদীর আবেদনের প্রেক্ষিতে পুনরায় তদন্ত করে সোনাগাজী মডেল থানা পুলিশ। পরে থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুব আলম সরকার মামলাটি তদন্ত করে মোটরসাইকেল চুরির ঘটনায় দুই ইউপি সদস্যসহ আরও তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। বৃহস্পতিবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে দুই ইউপি সদস্য জামিন আবেদন করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আমিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল হক হিরণ বলেন, ইউপি সদস্যকে কারাগারে পাঠানোর বিষয়টি শুনেছি। তবে এটি যেহেতু আদালতের বিষয় তাই কোনো মন্তব্য করব না।