সারা বাংলা

মাদারীপুরে বাণিজ্য মেলায় জুয়া ও অশ্লীলতা বন্ধের দাবিতে মানববন্ধন

মাদারীপুর জেলার শিবচরে পৌর বাণিজ্য মেলার নামে সার্কাস, জুয়া ও অশ্লীলতা বন্ধের দাবিতে বাহাদুরপুর দরবার শরীফের পীর হযরত মাওলানা আব্দুল্লাহ মোহাম্মাদ হাসান’র নেতৃত্বে মানববন্ধন করেছে বাংলাদেশ ফরায়েজী আন্দোলন।

রোববার (৪ ফেব্রুয়ারি) সকালে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় জেলা প্রশাসক বরাবর স্মারকলিপিও দেন তারা। জানা গেছে, গত ২৮ জানুয়ারি শিবচর পৌর এলাকার দাদা ভাই উপশহরে পৌর বাণিজ্য মেলা শুরু হয়। মেলায় সার্কাস, জুয়ার পাশাপাশি অশ্লীল নৃত্য পরিবেশন হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এদিকে সার্কাস, জুয়া ও অশ্লীলতা বন্ধের দাবিতে বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের আয়োজনে বিক্ষোভ র‌্যালি বের হয় শিবচর সামসুল উলুম কওমি মাদ্রাসা থেকে। র‌্যালিটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে জেলা প্রশাসক বরাবর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি দেন তারা। সেখানে মানববন্ধনও করেন বিক্ষোভকারীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, শিবচরে বাণিজ্য মেলার নামে সার্কাস, জুয়া ও অশ্লীলতা বন্ধ করার জন্য সরকার ও প্রশাসনের কাছে জোর দাবি জানাই। এই জুয়া আমাদের সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে, আমরা তা হতে দিতে পারি না।

এসময় বাহাদুরপুর দরবার শরীফের পীর আব্দুল্লাহ মুহাম্মদ হাসান বলেন, বাণিজ্য মেলার নামে জুয়া, সার্কাস, অশ্লীলতা চলছে। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা শুরু। এগুলো চলতে থাকলে পরীক্ষার্থীদের লেখাপড়ার ক্ষতিসহ যুব সমাজের ব্যাপক ক্ষতি হবে। এগুলো বন্ধের দাবি জানাই।

তিনি আরও বলেন, আমরা ইউএনও’র মাধ্যমে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি দিয়েছি যেন আজকের মধ্যেই জুয়া, অশ্লীলতা, বেহায়াপনা বন্ধ করা হয়।