সারা বাংলা

শেরপুরে নিবন্ধন না থাকায় ডাক্তারকে জরিমানা

শেরপুরের নকলায় বিএমডিসির নিবন্ধন না থাকায় শিখা রানী দেবী (৩৭) নামের এক ভুয়া ডাক্তারকে ভ্রাম্যমাণ আদালত ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।

সোমবার (৫ জানুয়ারি) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নকলা সহকারী কমিশনার (ভূমি) মো. শিহাবুল আরিফ। এসময় তার সঙ্গে ছিলেন নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. মো. ওয়ালী উল্লাহসহ পুলিশ বিভাগের সদস্যরা।

নকলা পৌরশহরের হলপট্টি এলাকায় লতিফ ম্যানসনের দু'তলায় শিখা রানী দেবী নিজের নামের আগে ডাক্তার লিখে দি প্যারেন্টস মেডিক্যাল হলে দীর্ঘদিন যাবৎ চেম্বার খুলে শিশু থেকে বিভিন্ন বয়সের রোগীর চিকিৎসা করতেন। এতে করে বিভিন্ন রোগীকে ভুল চিকিৎসা দিয়ে যাচ্ছেন বলে এলাকাবাসী অভিযোগ করেন। এই ঘটনায় প্রশাসন অভিযান পরিচালনা করে। এ বিষয়ে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক অফিসার ডা. ওয়ালী উল্লাহ বলেন, শিখা রানী দেবী বিএমডিসি'র নিবন্ধন ছাড়া নামের আগে ডাক্তার ব্যবহার করে চিকিৎসা সেবার নামে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছেন। একজন চিকিৎসককে চিকিৎসা সেবা দিতে হলে বিএমডিসি’র নিবন্ধন থাকতে হয়। শিখা রানী দেবী বিএমডিসি’র কোনো নিবন্ধন দেখাতে পারেনি।

এ ব্যাপারে নকলা সহকারী কমিশনার (ভূমি) বলেন, নিবন্ধন বিহীন চিকিৎসা সেবা দেওয়ার কোনো সুযোগ নেই। এটা আইন পরিপন্থী কাজ। মানুষ চিকিৎসার নামে প্রতারিত হচ্ছে। সে নিবন্ধন দেখাতে না পারায় তাকে জরিমানা করা হয়েছে এবং এই ধরনের কাজ থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান চলমান থাকবে।