সারা বাংলা

মাদক মামলায় যুবকের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় হারুন অর রশিদ নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে জেলা দায়রা ও জজ আদালতের বিচারক মো. আদীব আলী এ রায় ঘোষণা করেন। হারুন অর রশিদ সদর উপজেলার রামচন্দ্রপুর হাটের মো. আব্দুল ওহাবের ছেলে। এই মামলায় শরিফ নামে আরেক আসামিকে খালাস দেওয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নাজমুল আজম বলেন, ২০১৯ সালের ৬ নভেম্বরে গোপন সংবাদের ভিত্তিতে রামচন্দ্রপুরের হারুনের বাড়িতে অভিযান চালায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা। অভিযানে ১০০ গ্রাম হেরোইনসহ হারুনসহ তার চাচা শরিফকে আটক করা হয়। সেই সময় অভিযানিক দলের সদস্যদের ওপর আক্রমণ করে হারুন পালিয়ে যান। ঘটনার দিনই দুইজনের বিরুদ্ধে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পরিদর্শক মো. রায়হান আহমেদ খান বাদী হয়ে মামলা করেন। ২০২০ সালের ৪ অক্টোবর আদালতে আত্মসমর্পণ করেন হারুন। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা দুইজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।