সারা বাংলা

শেরপুরে ২৪০ নারীকে ল্যাপটপ বিতরণ

শেরপুর জেলায় ‌‘হার পাওয়ার’ প্রকল্পের আওতায় ২৪০ জন নারীর মধ্যে একটি করে ল্যাপটপ বিতরণ করা হয়েছে। শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ল্যাপটপ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খাইরুম। 

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খাইরুম বলেন, অনেক নারী এখন ঘরে বসে লাখ টাকা আয় করছেন। এটা প্রধানমন্ত্রীর একটি যুগান্তকারী উদ্যোগ। তিনিই নারীদের নিয়ে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছেন। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নারীদের প্রযুক্তিতে দক্ষ হয়ে দেশের উন্নয়নে অংশীদার হওয়ার আহ্বান জানাচ্ছি।

নারী উদ্যোক্তা রাজিয়া আক্তার রানু বলেন, আমি অন্যের ধার করা কম্পিউটারে কাজ করতাম। পরবর্তীতে একটা ল্যাপটপের ব্যবস্থা হলেও সেটা দিয়ে সব কাজ করতে পারতাম না। এই ল্যাপটপ পেয়ে আমার বিশাল উপকার হয়েছে। আমি এখন সব কাজ করতে পারবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুরের পুলিশ সুপার মোনালিসা বেগম। অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- ‘হার পাওয়ার’ প্রকল্পে উপ-প্রকল্প পরিচালক নিলুফার ইয়াসমিন, শেরপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ঈফফাত জাহান তুলি, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, শেরপুর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের পোগ্রামার মো. তারেকুল ইসলামসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা। 

শেরপুর জেলার শ্রীবরদী, নালিতাবাড়ি ও সদর উপজেলার ৮০ জন করে মোট ২৪০ জন নারীকে ল্যাপটপ দেওয়া হয়। এ প্রকল্পের আওতায় ৫ মাসের প্রশিক্ষণ ও এক মাসের মেন্টশিপ প্রশিক্ষণ পাবেন নারীরা।