সারা বাংলা

টঙ্গীতে ট্রেনের ধাক্কায় ট্রাক উল্টে অটোরিকশাচালক নিহত

টঙ্গীতে ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রামগামী আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সিটি করপোরেশনের ময়লা বহনকারী ড্রাম ট্রাক ও বালুর ট্রাকের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় নবীন (১৮) নামে একজন অটোরিকশাচালক নিহত হয়েছে।

রোববার (১১ জানুয়ারি) রাত ১১টায় ঢাকা-জয়দেবপুর রেলসড়কের মধুমিতা রেলক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটনা ঘটে।  এ সময় ড্রাম ট্রাকে চাপা পড়ে ঘটনাস্থলে থাকা ওই অটোরিকশাচালকসহ দুইজন আহত হন। গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক অটোরিকশাচালক নবীনকে মৃত ঘোষণা করেন। 

দুর্ঘটনার পর থেকে রাত পৌনে ১টা পর্যন্ত ঢাকার সঙ্গে আপলাইনে রেল চলাচল বন্ধ থাকে। পরে রেকার দিয়ে ক্ষতিগ্রস্ত ট্রাক সরিয়ে নিলে রেল চলাচল স্বাভাবিক হয়। 

নিহত অটোরিকশাচালক নবীন নেত্রকোনা জেলার পূর্বধলা থানা ধলা গ্রামের দুদু মিয়ার ছেলে।

রেলওয়ে পুলিশ ও স্থানীয়রা জানান, রেললাইনের পাশে সিটি করপোরেশনের একটি ময়লার ট্রাক ও বালুর ট্রাক পার্কিং করে রাখা ছিলো। রাত ১১টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি মধুমিতা রেলক্রসিং পার হচ্ছিলো। এ সময় ট্রেনের ইঞ্জিনের সাথে দাঁড়িয়ে থাকা ময়লার ট্রাকের ধাক্কা লাগে। এতে ময়লা ও বালুর ট্রাক দুটি দুমড়ে মুচড়ে যায়। ড্রাম ট্রাকের নিচে অটোরিকশাটি চাপা পড়লে চালকসহ গুরুতর আহত দুইজনকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তাৎক্ষণিকভাবে আহত অপর ব্যাক্তির  নাম পরিচয় পাওয়া যায়নি।

টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ছোটন শর্মা জানান, টঙ্গীতে ট্রেনের সাথে ড্রাম ট্রাক ও বালুর ট্রাকের সংঘর্ষ হয়েছে। ট্রেনের ধাক্কায় ড্রাম ট্রাক উল্টে গিয়ে পাশে একটি অটোরিকশার উপর গিয়ে পড়ে। এতে অটোরিকশাচালকসহ দুইজন আহত হলে পরে একজন মারা যায়।