সারা বাংলা

এসএসসি পরীক্ষার্থীকে প্রাক্তন স্বামীর ছুরি নিয়ে হামলা

মাগুরার মহম্মদপুর উপজেলায় এসএসসি পরীক্ষা শেষে বের হওয়ার পর রিমা পারভীন (১৬) নামে এক ছাত্রীর ওপর তার সাবেক স্বামী ছুরি নিয়ে হামলা চালিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে সরকারি আর এস কে এইচ ইনস্টিটিউশন মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে এই ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন আলী হাসান নামে অপর এক পরীক্ষার্থী।

অভিযুক্ত যুবকের নাম সুমন মোল্যা (৩০)। তিনি ফরিদপুরের বোয়ালমারি উপজেলার ময়না ইউনিয়নের হাটখোলা গ্রামের শুকুর মোল্যার ছেলে। প্রায় সাত মাস আগে মাগুরার মহম্মদপুর উপজেলার চরপাচুড়িয়া গ্রামের লিপন মিয়ার মেয়ে রিমা পারভীনের সঙ্গে তার বিয়ে হয়।

তবে, বিয়ের কয়েকদিন পরই রিমা তাকে ডিভোর্স দেয়। চলতি বছর রিমা মহম্মদপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

পুলিশ জানায়, বিয়ের পরপরই রিমা ডিভোর্স দেওয়ার ঘটনার প্রতিশোধ নিতে পরীক্ষা কেন্দ্রের বাইরে ধারালো অস্ত্র নিয়ে ওঁত পেতে ছিলেন সুমন। পরীক্ষা শেষে বের হওয়ার পরে রিমার ওপর অতর্কিতে হামলা চালায় সে।

হামলা থেকে রিমা রক্ষা পেলেও আলী হাসান নামে অপর এক এসএসসি পরীক্ষার্থী গুরুতর জখম হয়েছে। তাকে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনার পরপরই অভিযুক্ত সুমন মোল্যাকে আটক করেছে।

সরকারি আর এস কে এইচ ইনস্টিটিউশন মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের সচিব ও প্রধান শিক্ষক এ কে এম নাসিরুল ইসলাম বলেন, পরীক্ষা শেষে কেন্দ্রের বাইরে একটি অপ্রীতিকর ঘটনা ঘটেছে। পুলিশ তাৎক্ষণিক অভিযুক্তকে আটক করেছে।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) বোরহান উল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।