সারা বাংলা

দক্ষিণ আফ্রিকায় অন্তঃসত্ত্বা স্ত্রীসহ বাংলাদেশি যুবককে হত্যা

দক্ষিণ আফ্রিকার জোহানের্সবাগে এক বাংলাদেশি যুবক ও তার সাত মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে গুলি করে হত্যা করেছে স্থানীয় সন্ত্রাসীরা। রোববার (৩ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মো. মহিন ভূঞা (৩২) ও তার স্ত্রী রুনা আক্তার (২২)। তারা নোয়াখালীর সেনবাগ উপজেলার অর্জুনতলা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের উত্তর মানিকপুর গ্রামের বাসিন্দা।

মহিন ওই গ্রামের মো. হোসেন ভূঞার ছেলে। রুনা একই উপজেলার কেশারপাড় ইউনিয়নেরে মো. লিটনের মেয়ে। স্থানীয় ইউপি সদস্য আব্দুর জব্বার রাইজিংবিডিকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোববার সন্ধ্যার দিকে মহিন ও তার অন্তঃসত্ত্বা স্ত্রীকে গুলি করে সন্ত্রাসীরা। দ্রুত তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন। সেসময় তাদের সঙ্গে থাকা দুই শিশু সন্তান ভাগ্যক্রমে বেঁচে যায়।

নিহতের ছোট ভাই মো. মফিজ ভূঞা বলেন, জীবিকার সন্ধানে বড় ভাই মহিন ২০০৮ সালে প্রথম দক্ষিণ আফ্রিকা যায়। ছয় বছর আগে তার স্ত্রীকে নিয়ে যায়। ভাবি সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। সন্ত্রাসীরা ভাবিসহ বড় ভাইকে গুলি করে হত্যা করেছে।

সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিসান বিন মাজেদ বলেন, প্রবাসে যারা মারা যান, তাদের লাশ দেশে আনা এবং দাফন করার জন্য একটি ওয়েজবোর্ড আছে। আমরা সেই ওয়েজবোর্ডের মাধ্যমে তাদের লাশ আনা এবং দাফনের ব্যবস্থা করব।