সারা বাংলা

ভবঘুরে পাগলকে ফেরাতে চান পরিবারের কাছে

অযত্ন অবহেলায় ঘুরছিল মানসিক ভারসাম্যহীন এক তরুণ। অচেনা এই তরুণকে নিজের বাড়ি এনে পরিষ্কার-পরিচ্ছন্ন করান জাকারিয়া দীপু নামে স্থানীয় এক ব্যবসায়ী। এই তরুণকে পরিবারের কাছে ফেরাতে সবার সহযোগিতা চেয়েছেন তিনি।

মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে এমন কথা জানান দীপু।

তিনি বলেন, ঢাকার ধামরাইয়ের সোমভাগ ইউনিয়নের কালামপুর বাজার এলাকায় দীর্ঘদিন ধরেই ঘোরাঘুরি করছিল ওই মানসিক ভারসাম্যহীন তরুণ। তবে ওই তরুণ নিজের নাম পরিচয় বলতে পারে না। তাকে পরিবারের কাছে ফেরাতে সবার সহযোগিতা চাই।

তিনি আরও বলেন, তার গায়ে ১০-১৫টা শীতের জামা। বিকেলের দিকে তাকে বাড়ির কাছে এনে গোসল করাই। নিজের জামা-কাপড় পরিয়ে দেই ও রাতের খাবারের ব্যবস্থা করাই।

পোস্টের সঙ্গে নিজের মোবাইল ফোন নম্বর যুক্ত করেছেন জাকারিয়া দীপু। এই তরুণের পরিচয় জানলে তার সঙ্গে যোগাযোগের আহ্বান জানিয়েছেন। নম্বরটি হলো- ০১৭৭৬- ৪৪৬১৪৯।

ধামরাই উপজেলার সমাজসেবা কর্মকর্তা এস এম হাসান বলেন, তাকে থানায় নিয়ে প্রথমে জিডি করতে হবে। জিডির কপিসহ তাকে মিরপুর-১ এ আশ্রয়কেন্দ্রে নিয়ে দিলে তারা তাকে গ্রহণ করবেন।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সিরাজুল ইসলাম শেখ বলেন, উপজেলা নির্বাহী অফিসার ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করলে তারা ব্যবস্থা নেবেন। আমরাও দেখবো বিষয়টা।