সারা বাংলা

ঈদে জয়দেবপুর-পার্বতীপুর চলবে ৩টি স্পেশাল ট্রেন

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখী মানুষের ঈদযাত্রা সহজ ও নিরাপদ করতে গাজীপুরের জয়দেবপুর রেলস্টেশন থেকে দিনাজপুরের পার্বতীপুর পর্যন্ত তিনটি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত হয়েছে। বুধবার (৩ এপ্রিল) গাজীপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার হাসিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সহকারী কমিশনার হাসিবুর রহমান জানান, গাজীপুর জেলায় বিভিন্ন শিল্পকারখানায় কর্মরত শ্রমিকদের কথা বিবেচনা করে জয়দেবপুর থেকে দিনাজপুরের পার্বতীপুর পর্যন্ত তিনটি স্পেশাল ট্রেন চালু করা হচ্ছে। আগামী ৭, ৮ ও ৯ এপ্রিল তিন দিনে তিনটি স্পেশাল ট্রেন রাত ১১টায় জয়দেবপুর স্টেশন থেকে দিনাজপুরের পার্বতীপুর স্টেশনের উদ্দেশে ছেড়ে যাবে। ট্রেনটি জয়দেবপুর থেকে ছেড়ে গিয়ে নাটোর, সান্তাহার, জয়পুরহাট, বিরামপুর, ফুলবাড়ী হয়ে সর্বশেষ দিনাজপুরের পার্বতীপুর পৌঁছানোর সম্ভাব্য সময় ভোর ৫টা ৫৫ মিনিটে। 

ট্রেনটিতে মোট আসন সংখ্যা থাকবে ৭১৬টি। যার মাঝে ১ম শ্রেণির ২৪টি। বরাদ্দকৃত সকল টিকেট কেবলমাত্র অনলাইনে পাওয়া যাবে। আসনবিহীন টিকেট ট্রেন ছাড়ার ২ ঘণ্টা পূর্বে জয়দেবপুর স্টেশন থেকে দেওয়া হবে বলে সহকারী কমিশনার। 

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার মো. আবু হানিফ বলেন, ঈদের পর দিন থেকে তিন দিন ওই ট্রেনটি বিকেল ৪টা ২০ মিনিটে পার্বতীপুর থেকে গাজীপুরের উদ্দেশে ছেড়ে আসবে।